রোনালদিনহোকে গ্রেফতার করেছে প্যারাগুয়ে পুলিশ

স্পোর্টস ডেস্ক: ব্রাজিলের সাবেক ফুটবল বিস্ময় বিশ্বকাপজয়ী তারকা রোনালদিনহোকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে তার হোটেল রুমে তল্লাশি চালিয়ে জাল পাসপোর্ট ও অন্যান্য ভুয়া কাগজপত্র পাওয়া গেলে তাকে গ্রেফতার করে প্যারাগুয়ে পুলিশ।

জাল পাসপোর্ট ও ভুয়া কাগজপত্র পাওয়ার বিষয়টি প্যারাগুয়ের অভিবাসন ও দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে আন্তর্জাতিক গণমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে।

গতকাল বুধবার একটি দাতব্য প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হিসেবে প্যারাগুয়ে গিয়েছিলেন রোনালদিনহো। সেখানে একটি হোটেলে উঠার পর কর্মকর্তারা তার কাগজপত্র পরীক্ষা করতে গিয়ে জাল পাসপোর্ট দেখতে পান। এর পরই তাকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে প্যারাগুয়ের শীর্ষ সংবাদমাধ্যম ভার্সাস পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, রোনালদিনহোর কাছে পাওয়া পাসপোর্টে তার নাম, জন্মস্থান ও জন্মতারিখ সবই ঠিক আছে। শুধু নাগরিকত্বের জায়গায় ব্রাজিলের পরিবর্তে প্যারাগুয়ে লিখা রয়েছে।


প্যারাগুয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বুধবার সাবেক বার্সেলোনা তারকার প্রেসিডেনশিয়াল স্যুটে তল্লাশি চালিয়েছিল পুলিশ। রোনালদিনহো ও তার ভাই রবার্তোর বিরুদ্ধে জাল কাগজপত্র দেখিয়ে প্যারাগুয়েতে প্রবেশের অভিযোগ রয়েছে। লুকিয়ে ব্রাজিল ছেড়ে প্যারাগুয়েতে প্রবেশের সময় তাদের কাগজপত্র দেখে তখনই সন্দেহ হয়েছিল প্যারাগুয়ের অভিবাসন  ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের।

ব্রাজিলের এই জীবন্ত কিংবদন্তি তার পাসপোর্ট হারিয়েছিলেন ২০১৮ সালে। দেশটির লেক গুয়াইবাতে অনুমতি ছাড়া একটি চিনির কল তৈরি করায় তখন রোনালদিনহোকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল। একইসঙ্গে তখন জব্দ করা হয়েছিল তার পাসপোর্ট। সেই জরিমানা পরিশোধের সময় দেখা যায়- দুপায়ের ছন্দে যিনি পুরো ফুটবল বিশ্বকে নাচিয়েছেন, তার ব্যাংক হিসাবে আছে মাত্র ৬ ডলার ৫৯ সেন্ট।

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা