লন্ডনে তারেক-জোবাইদার ৩ ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

আইন-আদালত ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের যুক্তরাজ্যের একটি ব্যাংকে থাকা ৩টি হিসাব জব্দ (ফ্রিজ) করার আদেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে গত বুধবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ ব্যাংক হিসাব জব্দের এ আদেশ দিলেও বৃহস্পতিবার তা প্রকাশ করা হয়।

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন

তিনি জানিয়েছেন, বাংলাদেশ থেকে সন্দেহজনক লেনদেন হওয়ার অভিযোগে ব্রিটেনের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (এফআইইউ) ৩টি ব্যাংক হিসাব আগেই জব্দ করেছে।

দুদকের করা আবেদনে বলা হয়, সংস্থাটির উপপরিচালক আখতার হামিদ ভূঁইয়ার নেতৃত্বে তারেক রহমানের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করা হচ্ছে।

আদালত সূত্র জানায়, দুদকের অনুসন্ধানে যুক্তরাজ্যের Suntander Bank UK এ পরিচালিত White and Blue Consultant Ltd. যুক্তরাজ্যের স্যানট্যান্ডার ব্যাংকে একটি প্রতিষ্ঠানের হিসাব থেকে তারেক ও জোবাইদার তিনটি ব্যাংক হিসাবে ৫৯ হাজার ৩৪১ দশমিক ৯৩ পাউন্ড স্থানান্তর যুক্তরাজ্যের এফআইইউর নির্দেশে আটক আছে। ওই অর্থ অন্যত্র হস্তান্তর বা রূপান্তর করার চেষ্টা করছেন এই দম্পতি।

দুদক মনে করছে, ওই অর্থের বিষয়ে এখনই কোনও ব্যবস্থা গ্রহণ না করা হলে তা বেহাত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ১৪ ধারা মতে অ্যাকাউন্টগুলো দ্রুত জব্দ করতেই আদালতে এমন আবেদন।সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: আইন-আদালত