শিরীন আকতার ফুলবাড়ীর শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : শিক্ষার আলো ছড়াতে এবং শিক্ষা প্রসারে অসামান্য অবদান রাখায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রামভদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. শিরীন আকতার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী নারী শিক্ষক নির্বাচিত হয়েছেন। উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক শিরীন আকতার এক্সসেস টু ইনফরমেশন (এটুআই) আয়োজিত জাতীয় পর্যায়ে মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতায় ১১তম স্থান অধিকার করেন। তিনি গত ৬ নভেম্বর ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড অর্জন করেন। গত ২০১৭ সালে শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হন। এছাড়াও এটুআই কর্তৃক ওঈঞঊ৪ উরংঃৎরপঃ অসনধংংধফড়ৎ কাজ করাসহ উপজেলায় আইসিটি প্রশিক্ষণে সহায়তা করছেন।
সহকারী শিক্ষক মোছা. শিরীন আকতার বলেন, একজন শিক্ষক তখনই শ্রেষ্ঠ হন, যখন তিনি তাঁর শিক্ষার্থীদের কাছে সেরা হয়ে ওঠেন। তিনি বিশ্বাস করেন শিক্ষকতা কোনো পেশা নয়, এটি শিক্ষকতা হচ্ছে ব্রত। তিনি সবসময়ই চেষ্টা করেন তাঁর শিক্ষার্থীদের সেরাটাই দেয়ার। কারণ তিনি জানেন তার এ শিক্ষা শিক্ষার্থীরা আজীবন লালন করবে। তিনি যদি তাদের জীবন পরিবর্তনে সঠিক দিকনির্দেশনা দিতে পারেন অদূর ভবিষ্যতে তারা বড় হয়ে তাঁর নামটা শ্রদ্ধাভরে স্মরণ করবে। একজন শিক্ষকের কাছে এ পাওয়ার থেকে আর বড় কোন পাওয়া হতে পারে না।
তিনি আরো বলেন, তিনি শিক্ষার্থীদের জন্য যা করেন মন থেকেই করেন। শিক্ষকতা পেশাকে ভালোবেসে কাজ করেন তিনি। তিনি কখনো শ্রেষ্ঠ হওয়ার আশা করেননি। সবার ভালোবাসা আর দোয়ায় তার এ পুরস্কার প্রাপ্তি।
তিনি সবার কাছে দোয়া কামনা করে বলেন, শিক্ষকতা জীবন যেন সম্মানের সহিত পার করে যেতে পারেন। সারাজীবন নিবেদিত থেকে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য নিজের সবটুকু জ্ঞান উজাড় করে দিয়ে যেতে পারেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া বলেন, শিরীন আকতার একজন দক্ষ শিক্ষক হিসেবে উপজেলায় সুনাম অর্জন করেছেন। শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকা-ে তাঁর উপস্থিতি প্রসংশনীয়।

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ