শেষ মুহূর্তে ঢাকা টেস্টে লিটন দাস

                                                                                      স্পোর্টস ডেস্ক: সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টের জন্য গত ২৭ নভেম্বর ১৩ সদস্যের দল ঘোষণা করেছিলো বিবিসি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। সেই তালিকায় ছিলেন না লিটন দাস।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ধারাবাহিক বাজে পারফরমেন্সের কারণে দল থেকে ছিটকে যান তিনি। শেষ মুহূর্তে মুশফিকের ইনজুরিতে ভাগ্য খুললো তার। ধারণা করা হচ্ছে মুশফিকের বিকল্প হিসেবে উইকেট কিপিং করবেন তিনি।

বুধবার (২৮ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের সময় হাতের আঙুলে ব্যাথা পান মুশফিক।

জানা গেছে, ফিল্ডিং অনুশীলনের পর ইনডোরে ব্যাটিং করতে যান টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সে সময় একটি বল তার হাতে আঘাত করলে, আঙুলে ব্যাথা পান তিনি। পরে আর ব্যাটিং না করে ড্রেসিং রুমে ফিরে যান মুশফিক।

বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, আঘাত গুরুতর নয়। ঢাকা টেস্টে মুশফিকের খেলার ব্যাপারে আশাবাদী তিনি।

যথারীতি টাইগারদের নেতৃত্ব দেবেন নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ। এদিকে, ঢাকা টেস্ট দিয়েই অভিষেকের অপেক্ষায় টপ অর্ডার ব্যাটসম্যান সাদমান ইসলাম অনীক।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক),মুমিনুল হক, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মেহেদি হাসান মিরাজ, আরিফুল হক ও সৈয়দ খালেদ আহমেদ।

উল্লেখ্য, আগামী ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্ট। প্রথম টেস্টে ৬৪ রানের জয়ে সিরিজের ১-০ তে এগিয়ে স্বাগতিক বাংলাদেশ।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা