নির্বাচিত খবর

সরকারি উদ্যোগে ১০০ বাণিজ্যিক চলচ্চিত্র নির্মাণের আবেদন

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: এমনিতেই লগ্নীকৃত অর্থ ফেরত পাচ্ছেন না চলচ্চিত্র প্রযোজকেরা। তার ওপর করোনার প্রকোপ মাথায় বাজ পড়ার অবস্থা। করোনায় বন্ধ সিনেমা হল। অর্ধসমাপ্ত চলচ্চিত্রগুলোও বিপাকে।

ক্ষতিগ্রস্ত চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশকদের প্রণোদনার জন্য সরকারের কাছে আবেদন করেছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি।

শুধু তা-ই নয়, চলচ্চিত্রশিল্পকে বাঁচাতে সরকারি উদ্যোগে ১০০ চলচ্চিত্র নির্মাণেরও আবেদন করেছে সংগঠনটি।

আজ রোববার (৭ জুন) বাংলাদেশে চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির পক্ষ থেকে সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ও সাধারণ সম্পাদক শামসুল আলম স্বাক্ষরিত একটি আবেদনপত্র তথ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে এখন কাজ করতে হবে। এতে বেশ বড় অঙ্কের টাকা খরচ হবে। সিনেমা হল কমে গেছে। যে কারণে লগ্নি করলে কত টাকা উঠে আসবে, সেটা অনিশ্চিত। এমন অবস্থায় সহজে কেউ চলচ্চিত্র নির্মাণে এগিয়ে আসবে না। যারা নির্মাণ করছে তাদের সরকারের পক্ষ থেকে প্রণোদনা প্রয়োজন।

তিনি আরও বলেন, করোনায় চলচ্চিত্রে যে অচলাবস্থা তৈরি হয়েছে, সেখান থেকে সামনে এগিয়ে নিতে, বঙ্গবন্ধুর হাতে তৈরি এফডিসিকে বাঁচাতে আমরা সরকারের কাছে আবেদন করেছি যেন সরকারি উদ্যোগে ১০০ সিনেমা নির্মাণ করা হয়—অনুদানের চলচ্চিত্রের বাইরে ১০০ বাণিজ্যিক চলচ্চিত্র।

তা ছাড়া আমাদের ক্ষতিগ্রস্ত প্রযোজক-পরিবেশকদের জন্য অনুদান ও প্রণোদনার জন্য তথ্যমন্ত্রী মহোদয় বারাবর আবেদন করেছি।’

প্রিন্ট করুন

বিভাগ: বিনোদন