সাংবাদিকরা মোবাইল-ক্যামেরা নিতে পারবেন না

স্টাফ করেসপন্ডেন্ট : রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের ভেতর অাদালতের কার্যক্রম কভার করতে সাংবাদিকরা সেখানে যেতে পারবেন, তবে মোবাইল-ক্যামেরা নিতে পারবেন না।আদালতের বিচার কার্যক্রম শুরু আগে অস্থায়ী বিশেষ এই জজ আদালত-৫-এর কর্মকর্তা তাজুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, কারাগারে সাংবাদিকরা যেতে পারবেন। তবে সেখানে কোনো ক্যামেরাপাসন যেতে পারবেন না। সাংবাদিকদের মোবাইল রেখে শুধু আইডি কার্ড নিয়ে যেতে পারবেন।

আসামি ও বাদীর উভয় পক্ষের ৬ জন করে আদালতে প্রবেশ করতে পারবেন জানিয়ে তিনি বলেন, ‘এরই মধ্যে আসামি ও বাদীপক্ষের আইনজীবীদের বলে দেওয়া হয়েছে, তাদের ছয়জন করে মোট ১২ জন কারা অভ্যন্তরে বসা আদালতে যেতে পারবেন। ছয়জন আইনজীবীর তালিকা জমা দেওয়ার জন্য আসামিপক্ষের প্রধান আইনজীবী এ জে মোহাম্মদ আলী এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান আইনজীবী মোশাররফ হোসেন কাজলকে বলা হয়েছে।’

এর মধ্যে অাদালত বসাতে স

কল প্রস্তুতি শেষ হয়েছে। কিছুক্ষণের মধ্যেই এই আদালতের বিচারিক কার্যক্রম শুরু বলে আইনজীবীরা জানিয়েছেন।বিচারক প্রবেশ করলে বেলা সাড়ে ১১টার দিকে মামলার কার্যক্রম শুরু করবেন বলে জানা গেছে।

কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে বসবে বিশেষ এই আদালত। যেখানে পরিচালিত হবে কারাবন্দি বেগম খালেদা জিয়ার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার মামলার বিচার কার্যক্রম। গত ৮ ফেব্রুয়ারি থেকে সাবেক এই প্রধানমন্ত্রী সেখানেই বন্দি আছেন।

প্রিন্ট করুন

বিভাগ: আইন-আদালত