সাংবাদিক চপলের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ সভা

অজয় ঘোষ, রাজশাহী: রাজশাহীতে সাংবাদিক চপলের ওপর আল-আমিন চেয়ারম্যান কর্তৃক সন্ত্রাসী হামলার প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রাজশাহী জেলা শাখায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১টায় নগরীর হাদির মোড়ের বিএমএসএফ রাজশাহী জেলা কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা বিএমএসএফ সভাপতি আবু কাওসার মাখন এবং সভা পরিচালনা করেন রাজশাহী জেলা বিএমএসএফ সিনিয়র সহ-সভাপতি শাহিনুর রহমান সোনা।

এ সময় বিএমএসএফ নেতৃবৃন্দ এ হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, সারা দেশে দিন দিন সাংবাদিক নির্যাতন নেক্কার জনক হারে বেড়ে চলেছে যা আমাদের খুবই হতাশ করছে। এখনই সময় সাংবাদিকদের একতাবদ্ধ হয়ে প্রতিটি নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। দেশব্যাপী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম দীর্ঘদিন এ কাজটিই করে চলেছে। তারই ধারাবাহিকতায় রাজশাহী জেলা শাখা বিভিন্ন সময়ে যেখানেই সাংবাদিক হামলার শিকার হয়েছে সেখানেই তার পাশে দাঁড়িয়েছে। সর্বশেষ রাজশাহী জেলা বিএমএসএফ’র যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল এর উপর মোহনপুরের ৪নং মৌগাছি ইউপি চেয়ারম্যান আল-আমিন ও তার সহযোগিরা হামলার ঘটনা ঘটায়। এ ঘটনায় রাজশাহী জেলা বিএমএসএফ তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এ বিষয়ে রাজশাহী জেলা বিএমএসএফ’র সাধারণ সম্পাদক শামসুল ইসলাম হুঁশিয়ারী দিয়ে বলেন, আসামী দ্রুত গ্রেফতার না হলে পরবর্তিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি, মানববন্ধন, ডিসি অফিস ঘেরাও সহ আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে। উল্লেখ্য, এ হামলার ঘটনায় রাজশাহী কোর্টে ১৮ ফেব্র“য়ারি একটি মামলা দায়ের করা হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএমএসএফ সহ-সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল ও ফারুক আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক সাগর নোমানী, সাংবাদিক ফয়সাল আহম্মেদ (সময়ের আলো), অজয় ঘোষ, বৈশাখি খাতুন, আল আমিন হোসেন, ফয়সাল হোসেন (রাজশাহীর সময়), আপেল মাহমুদ, ফয়সাল আহম্মেদ (লাল গোলাপ) প্রমুখ ।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ