সাকিবের সামনে রেকর্ডের হাতছানি

স্পোর্টস ডেস্ক: সফরকারী উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লজ্জাজনক হারের পর সিরিজ বাঁচানোর লড়াইয়ে আজ আবারও মাঠে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেল ৫টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এ সিরিজে সাকিবের সামনে রেকর্ডের হাতছানি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানের মোট উইকেট সংখ্যা ৮০। তার থেকে বেশি উইকেট আছে চারজনের। তারা হলেন- পাকিস্তানের শহীদ আফ্রিদি ( ৯৭টি), শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ( ৯২টি), পাকিস্তানের উমর গুল ও সাইদ আজমল ( ৮৫টি)। ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সাকিবের কাছে সুযোগ থাকবে উমর গুল ও সাইদ আজমলকে টপকে টি-টোয়েন্টিতে ৩য় সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার। ৬টি উইকেট পেলেই তাদের টপকে ৩য় স্থানে চলে আসবেন সাকিব।

এটি ছাড়াও সাকিবের সামনে চ্যালেঞ্জ থাকবে টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে তার হারানো শীর্ষস্থান ফিরে পাওয়ার। লম্বা সময় ধরেই টি টোয়েন্টিতে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থানে নেই সাকিব। তাকে টপকে ১ম স্থানে আছেন ৩৬৩ পয়েন্ট নিয়ে অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল ও ২য় স্থানে আছেন ৩১৩ পয়েন্ট নিয়ে মোহাম্মদ নবী। ৩১০ পয়েন্ট নিয়ে সাকিব আছেন ৩য় স্থানে। এই সিরিজে সাকিবের লক্ষ্য থাকবে র‍্যাংকিংয়ে উন্নতি ঘটিয়ে নিজের হারানো স্থান পুনরুদ্ধারের।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা