সাব্বির-পরান ঝড়ে রান পাহাড়ের সামনে রংপুর

স্পোর্টস ডেস্ক: আজকের ম্যাচ খেলেই দেশে ফিরে যাবেন সিলেট সিক্সার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কাপ্তানের এই বিদায়ী ম্যাচে নিজের সেরাটা উজাড় করে দিলেন পড়তি ফর্মে থাকা সাব্বির রহমান। ৫১ রানে ৮৫ রানের বিধ্বংসী ইনিংসে ৫টি ছক্কা ও ৬টি চার হাঁকিয়েছেন সাব্বির। আর শেষ দিকে নিকোলাস পরানের ২৭ বলে ৪৭ রানের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৯৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে সিলেট।

শনিবার (১৯ জানুয়ারি) বিপিএলের ২১তম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় সিলেট। দলীয় মাত্র ১৩ রানে ব্যক্তিগত ১১ রান করে মাশরাফি মুর্তোজার শিকার হন লিটন দাস। এর পর সাব্বির রহমানের সঙ্গে ৩৯ রানের জুটি গড়ে প্রাথমিক চাপ সামলে নিলেও ইনিংসটা লম্বা করতে পারেননি আফিফ হোসেন। ১৯ রান করে রান আউট হন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তবে তৃতীয় উইকেট জুটিতে সাব্বির আর ডেভিড ওয়ার্নার ৫১ রান করেন। দলীয় ১০৩ রানে ইনফর্ম ওয়ার্নার মাশরাফির করা বল লং অনের উপর দিয়ে মারতে গিয়ে অ্যালেক্স হেলসের হাতে দারুণ এক ক্যাচে পরিণত হন। ২১ বলে ১৯ রান করেন ওয়ার্নার।

তখনও এক প্রান্ত আগলে রেখে দলকে বড় সংগ্রহের পথ দেখাচ্ছিলেন সাব্বির। নিকোলাস পরান শুরুটা ধীরে করলেও সময়ের সঙ্গে সঙ্গে মূর্তিমান আতঙ্ক হয়ে উঠেন রংপুরের বোলারদের ওপর। দলীয় ১৮৫ রানে শফিউল ইসলামের বলে রিলে রুশোর হাতে ক্যাচ দিয়ে ফিরেন সাব্বির। ৫ রানে অপরাজিত থাকেন জাকের আলী। ২৭ বলে ৪৭ রানের ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকান পরান।

রংপুরের বোলারদের মধ্যে অধিনায়ক মাশরাফি ৪ ওভারে ৩১ রান দিয়ে ২টি ও শফিউল ইসলাম নেন ১টি উইকেট।

এদিকে ১৯৫ রানের পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানের বলে পয়েন্টে সাব্বিরের হাত ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। তবে রুশো আর হেলস রংপুরকে দারুণভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ প্রতিবেদন লিখা পর্যন্ত রংপুরের সংগ্রহ ৪.৩ ওভারে ১ উইকেটে ৩৫ রান। হেলস ২৩ ও রুশো ১২ রান নিয়ে ব্যাট করছেন। সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা