সিটি নির্বাচনেও থিম সং ‘জয় বাংলা-জিতবে আবার নৌকা’

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: “জয় বাংলা-জিতবে আবার নৌকা” গানটিকেই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের থিম সং হিসেবে উদ্ভোধন করেছে ক্ষমতামীন দল আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই গানকে থিম সং- হিসেবে ব্যবহার করেছিল দলটি।

সামান্য পরিবর্তন করে পূর্বের গানটিই সিটি করপোরেশন নির্বাচনের থিম সং হিসেবে ব্যবহার করা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।

সোমবার (১৩ জানুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উত্তর-দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের থিম সং উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ড. সেলিম মাহমুদ বলেন, ‘আসলে নির্বাচন একটি যুদ্ধের মতন। যখন কিনা কোনো যুদ্ধের প্রস্তুতি বা যুদ্ধকালীন সময় থিম সং বাজে। গত নির্বাচনের গানটাকে এবার ২ সিটি করপোরেশন নির্বাচনে কাস্টমাইজ করে অডিও এবং ভিডিও আপডেট করেছি।’

“জয় বাংলা-জিতবে আবার নৌকা” শীর্ষক গানটির কথা লিখেছিলেন তৌহিদ হোসেন। গানটিতে কণ্ঠ দিয়েছেন যৌথভাবে সরোয়ার ও জিএম আশরাফ।

একাদশ জাতীয় নির্বাচনের থিম সং-এর কথাগুলো ছিলো:-‘‘এসেছে-এসেছে আবার ইলেকশন, জিতবে নৌকা, জিতবে জনগণ। ১৬ কোটি মানুষের একটাই ডিসিশন, জিতবে নৌকা নেই কোনো টেনশন। জয় বাংলা জিতেবে আবার নৌকা। শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন।’’

একদশ জাতীয় নির্বাচনে গানটি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠে। সেই গানটিকেই সিটি নির্বাচনের থিম সং হিসেবে বেছে নিয়েছে আওয়ামী লীগ।

প্রিন্ট করুন

বিভাগ: রাজনীতি