বিএনপির নতুন কমিটি ‘ডাইনামিক’-ফখরুল

9414_003_5083বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সদ্য ঘোষিত দলের পূর্ণাঙ্গ কমিটিকে ‘ডাইনামিক’ বলে অভিহিত করেছেন।
১০ম সংসদ নির্বাচন বর্জনের পর আন্দোলন চালিয়েও আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হঠাতে ব‌্যর্থ হয় দল। কিন্তু বিএনপি নতুন এই কমিটি ফের গণআন্দোলনকে চাঙা করবে বলে আশা প্রকাশ করেন ফখরুল।
শনিবার (৬ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে চেয়ারপারসন খালেদা জিয়ার অনুমোদনকৃত বিএনপির স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটি ঘোষণার পর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি বলেছেন, ‘আগামী দিনে গণতন্ত্র প্রতিষ্ঠা ও মানুষের ভোটাধিকার প্রয়োগসহ যাবতীয় অধিকার ফিরে পেতে বিএনপির এই কমিটি অগ্রণী ভূমিকা পালন করবে।’
কমিটির আকার নিয়ে সাংবাদিদের এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, ‘বর্তমানে দেশের যে সামগ্রিক পরিস্থিতি, কমিটি বড় করার পেছনে এটাও একটা কারণ।’
তবে কাজের দ্বারাই কমিটি ‘ডাইনামিক’ কিনা তা প্রমাণ হবে বলে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে মন্তব্য করেন স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
উল্লেখ্য, ঘোষিত স্থায়ী কমিটির সদস্যরা হলেন, বেগম খালেদা জিয়া, তারেক রহমান, ড. খন্দকার মোশাররফ হোসেন, তরিকুল ইসলাম, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্রিগেডিয়ার জে. (অব.) আ.স.ম. হান্নান, এম কে আনোয়ার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী ও সালাহ উদ্দিন আহমেদ প্রমুখ।
নতুন মুখ হিসেবে স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ।
এছাড়া চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ৭৩, ভাইস চেয়ারম্যান ৩৫ ও যুগ্ম মহাসচিব হিসেবে ৭ জনের নাম ঘোষণা করা হয়েছে।
গত ১৯ মার্চ বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। দীর্ঘ চার মাস অতিবাহিত হলেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি। তবে বেশ কয়েক ধাপে দলটির আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিলো। সেই আংশিক কমিটিতে দলের মহাসচিব, সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক (বিভাগীয়), সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে ৪২ পদ ঘোষণা করা হয়।

প্রিন্ট করুন

বিভাগ: অন্যান্য,টপ ৬,রাজনীতি