নির্বাচিত খবর

হারের বৃত্তেই সিলেট, প্লে অফে রাজশাহী!

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বিধাতা মনে হয় সিলেট থান্ডারের ভাগ্যে হারই রেখেছে। চট্টগ্রাম পর্বে একটি মাত্র ম্যাচে জয় পেয়েছিলো দলটি। ঢাকার দুই পর্ব ও চট্টগাম পর্বের পর সমর্থকরা আশায় ছিলো ঘরের মাঠে ফর্মে ফিরবে দলটি। কিন্তু ঘটল উল্টো টা। জয় তো দূরের কথা, কোন ম্যাচে লড়াই করতে পারল না স্বাগতিকরা। টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে সংগ্রহ মাত্র ১৪৩ রানের।

এই রান তাড়া করতে নেমে শুরুতেই ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে নেয় রাজশাহীর দুই ওপেনার লিটন-আফিফ। দলীয় ৫৯ রানের লিটন আউট হলেও জয় পেতে কষ্ট হয়নি পদ্মা পাড়ের দলটির। ফলে ৬ উইকেটের জয়ে দ্বিতীয় দল হিসেবে এবারের বিপিএলের প্লে অফ নিশ্চিত করল রাজশাহী।ব্রেকিংনিউজ

লিটন ২০ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৩৬ আর আফিফ ৩০ বলে ৮ বাউন্ডারিতে করেন ৪৬ রান। এরপর ২২ বলে ২৭ রানের এক ইনিংস খেলেন শোয়েব মালিক। শেষদিকে মোহাম্মদ নেওয়াজের ৭ বলে ১৭ রানে ভর করে ২৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় রাজশাহী।

শুরুতে টস জিতে ব্যাটিং করতে নেমে ধীরগতিতে এগোতে থাকে সিলেট । পাওয়ারপ্লেতেই ২উইকেট হারায় স্বাগতিকরা। এরপর মিথুন ও রাদারফোর্ডের জুটিতে রানে গতি আসে সিলেটের। কিন্তু ১৬তম ওভারে মিথুন রান আউট হয়ে যাওয়ায় রানের গতি আবার কমে যায় সিলেটের।

সিলেটের ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে। এটি ১১তম ম্যাচ। আগের ১০ ম্যাচে মাত্র ১টিতে জয় পেয়েছে তারা। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান সবার নিচে। অন্যদিকে, রাজশাহীর এটি দশম ম্যাচ। ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে এখন তারা তৃতীয় অবস্থানে রয়েছে। রাজশাহী যদি আজ জয় পায় তাহলে তারা প্লে-অফে উঠে যাবে।

রাজশাহীর হয়ে অলক কাপালি ২টি, মোহাম্মদ ইরফান ১টি ও আবু জায়েদ রাহি ১টি করে উইকেট শিকার করেছেন।

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা