৪ বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্ত এলাকায় বসবাসরত ৪ বাংলাদেশি শ্রমিককে আটকের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরের পর ভারতের শৈলপাড়া এলাকার বেসামরিক নাগরিকরা তাদের আটক করে ফুলবাড়ি বিএসএফ জোয়ানদের কাছে হস্তান্তর করেছে বলে নিশ্চিত করেছে বিজিবি।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির ভারপ্রাপ্ত কোয়াটার মাস্টার সহকারি পরিচালক মোহাম্মদ রাজ মামুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঠাকুরগাঁও এর হরিপুর উপজেলার পশ্চিম আটঘরিয়া গ্রামের আইজুল হকের ছেলে মো. রুবেল (২৫), জয়নুল হকের ছেলে মো. মাহাবুব (১৬), দক্ষিণ আটঘরিয়া গ্রামের আইজুল হকের ছেলে মো. জামাল (২২), এবং মুন্নাটুলি মিনমিন চাদর গ্রামের সামসুল হকের ছেলে মো. মাসুম (১৮) গত ছয়মাস পূর্বে দিনমজুরের কাজে অবৈধভাবে ভারতে প্রবেশ করে।

তিনি জানান, বৃহস্পতিবার দুপুরের পর তারা বাংলাদেশে ফেরত আসার উদ্দেশ্যে ভারতের অভ্যন্তরে শৈলপাড়া ফুলবাড়ি সীমান্তের ৩৬৯ নং পিলার এলাকায় ঘোরাফেরা করলে ভারতের বেসামরিক নাগরিকরা তাদের সন্দেহমূলক ভাবে আটক করে এবং ফুলবাড়ি ১৪৬ বিএসএফ জোয়ানদের কাছে হস্তান্তর করে।

তিনি আরও জানান, ঘটনার পর বিজিবি ও বিএসএফ ক্যাম্প কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহ্বান করা হয়। বৈঠকে বিএসএফ বাংলাদেশি ৪ নাগরিককে আটকের বিষয় স্বীকার করেন। বিএসএফ জানায়, আটককৃতদের কাছে ভারতীয় অস্থায়ী পরিচয়পত্র পাওয়া গেছে এবং তাদের ভারতের গোয়ালপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান। সহকারি পরিচালক মোহাম্মদ রাজ মামুদ আরো জানান, আটক বাংলাদেশিদের ফেরত আনার চেষ্টা চালিয়ে যাবে বিজিবি।

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়