৬ উইকেট নিয়ে সবার সেরা জোসেফ

স্পোর্টস ডেস্ক: আইপিএল অভিষেকেই বাজিমাত করলেন ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার আলজারি জোসেফ। রেকর্ড বুকে নাম লিখিয়েছেন তিনি। তার বোলিং তোপে পড়ে মুম্বাই ইন্ডিয়ানসের ৭ উইকেটে ১৩৬ রানই তাড়া করতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। ঘরের মাঠে তারা হেরেছে ৪০ রানে।

আইপিএলে খেলার কথাই ছিল না তার। অ্যাডাম মিলনে চোট নিয়ে ছিটকে যাওয়ায় তার বদলি হিসেবে আলজারি জোসেফকে দলে টেনেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। পঞ্চম ওভারে প্রথম জোসেফকে আক্রমণে আনলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। প্রথম বলেই উইকেট!

অফ স্টাম্পের বাইরের বল প্লেড-অন হলেন ওয়ার্নার (১৫)। প্রথম ওভারে মেডেনসহ উইকেটের পর দ্বিতীয় ওভারে তুলে নিলেন বিজয় শঙ্করকে (৫)। জোসেফ সবচেয়ে বেশি আগুনে বোলিং করেন ১৬ আর ১৮তম ওভারে। দুটি ওভারেই পেলেন দুটি করে উইকেট।

৩.৪ ওভারে ১ মেডেনে ১২ রান দিয়ে ৬ উইকেট, আইপিএলে অভিষেকে তো বটেই, আইপিএল ইতিহাসেই এটিই সেরা বোলিং। জোসেফ-আগুনে পুড়ে হায়দরাবাদ নিজেদের সর্বনিম্ন স্কোর ৯৬ রানে অলআউট!

জোসেফ ভেঙে দিয়েছেন ১১ বছরের পুরোনো রেকর্ড। ২০০৮ সালে প্রথম আইপিএলে জয়পুরে রাজস্থান রয়্যালসের হয়ে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে পাকিস্তানি পেসার সোহাল তানভীরের ১৪ রানে ৬ উইকেট ছিল আগের রেকর্ড।

আইপিএলে ৬ উইকেট নেওয়ার কীর্তি আছে আর মাত্র একটিই। ২০১৬ সালে বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জামপা ১৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে হায়দরাবাদের বিপক্ষে।

আইপিএল অভিষেকে কোনো বোলারের আগের সেরা বোলিং ছিল অ্যান্ডু টাইয়ের। ২০১৭ সালে রাজকোটে গুজরাট লায়ন্সের হয়ে রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে ১৭ রানে ৫ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ান পেসার।

জোসেফ মাত্র সপ্তম বোলার হিসেবে আইপিএলে নিজের প্রথম বলেই উইকেট পেলেন। এবং প্যাট কামিন্সের পর মাত্র দ্বিতীয় বোলার হিসেবে আইপিএলে নিজের প্রথম ওভারটা উইকেট মেডেন নিলেন।

সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা