৯৮ আরোহী নিয়ে করাচিতে বিমান বিধ্বস্ত, হতাহত এখনও অজানা

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকমঃ পাকিস্তানের করাচি শহরে ভয়াবহ বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। বিমানটিতে ৯০ জন যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন। তবে এখন পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। শুক্রবার (২২ মে) করাচি শহরের একটি আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পাকিস্তানের শীর্ষ সংবাদমাধ্যম ডন অনলাইনের খবরে বলা হয়েছে, বিধ্বস্ত হওয়া পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের ৮৩০৩ নম্বরের ওই বিমানটির কতজন যাত্রী কিংবা হতাহত হয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে বিমানটি ওই আবাসিক এলাকায় বিধ্বস্ত হওয়ায় অন্তত ৪টি বাড়ি ভেঙে গেছে।

দেশটির বেসামরিক বিমান চলাচল কর্মকর্তারা জানিয়েছেন, পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের ওই বিমানটি লাহোর বিমানবন্দর থেকে ছেড়ে এসেছিল।

সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, বিমানের যাত্রীদের পূর্ণাঙ্গ বিবরণ জানার চেষ্টা চলছে। ইতোমধ্যে পাকিস্তান সেনাবাহিনীর উদ্ধারকারী হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেছে।

পাকিস্তান ইন্টার ন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) মুখপাত্র আবদুল সাত্তার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ফ্লাইটে ৯০ জন যাত্রী ও ৮ জন ক্রু নিয়ে প্লেনটি লাহোর থেকে করাচি যাওয়ার পথে দেশটির সবচেয়ে ব্যস্ততম জিন্নাহ ইন্টারন্যাশনাল বিমানবন্দর করাচির কাছে মডেল করোনিতে বিধ্বস্ত হয়।’

বিমান বিধ্বসের পর পরই দেশটির স্বাস্থ্য ও জনসংখ্যা কল্যাণমন্ত্রী করাচির সব বড় হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করেছেন।-ব্রেকিংনিউজ

প্রিন্ট করুন

বিভাগ: আন্তর্জাতিক