আর্থিক প্রতিবন্ধকতায় ১৮তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

0 ২৫৪

বিনোদন ডেস্ক: আগামী ১১ জানুয়ারি থেকে শুরু হবে ‘অষ্টাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। চলবে ১৯ জানুয়ারি পর্যন্ত। এবার পাঁচটি ভেন্যুতে উৎসবের ছবিগুলো প্রদর্শিত হবে। এগুলো হল- অলিয়ঁস ফ্রসেজ, কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি মিলনায়তন, জাতীয় জাদুঘর মিলনায়তন, মধুমিতা সিনেমা হল ও স্টার সিনেপ্লেক্স।

বিষয়টি নিশ্চিত করেছেন উৎসব আয়োজক রেইনবো ফিল্মস সোসাইটির সভাপতি আহমেদ মুজতবা জামাল। তিনি আরও জানিয়েছেন, এবারের উৎসবে ৭২টি দেশের ২২০টি ছবি প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের ছবি রয়েছে ২০টি। উৎসবে দেশ বিদেশের বিখ্যাত চলচ্চিত্রকারদের ছবিও প্রদর্শিত হবে।

এ প্রসঙ্গে আহমেদ মুজতবা জামাল বলেন, ‘অনেক আগে থেকেই আমরা এ উৎসবের প্রস্তুতি শুরু করেছি। এখন চলছে শেষ সময়ের প্রস্তুতির কাজ। এরই মধ্যে দেশি-বিদেশি ছবিগুলো সেন্সরে দেয়া হয়েছে। যারা বিভিন্ন দেশ থেকে আসবেন, তারাও আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন।

এদিকে তিনি জানালেন এই উৎসব নিয়ে প্রতিবন্ধকতার কথাও। বললেন, সরকারি পর্যায় থেকে যে সহায়তা পাওয়া যায় তা প্রয়োজনের তুলনায় খুব কম। বেসরকারিভাবে উৎসবের খরচ তুলে আনার চেষ্টা করছি। যদি সংকুলান না হয়, তাহলে আমাদের ভর্তুকি দিয়ে উৎসবের খরচ সমন্বয় করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.