ইলিশ শিকার করায় গ্রাম পুলিশসহ ১১ জেলে আটক

0 ১,০৮৫

ভোলা প্রতিনিধি: ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ৫ গ্রাম পুলিশসহ ৯ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় আরও ২ জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের গ্রাম পুলিশ মো. ইউছুফ, একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মো. মোশারেফ হোসেন, ২নং ওয়ার্ডের গ্রাম পুলিশ আবদুল মান্নান, ৩নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মো. হেলাল, ৫নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মো. লোকমান হোসেন, সদর উপজেলার মো. নুরউদ্দিন, মো. ইউছুফ, মো. অহিদ ও মো. ইব্রাহীম। এছাড়াও এ সময় জসীম ও মোহাম্মদ নামে ২ জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, মঙ্গলবার সকালে মৎস্য বিভাগ ও নৌ পুলিশের একটি দল মেঘনা নদীতে অভিযান চালায়। এ সময় নদীর ভোলার খাল পয়েন্ট থেকে ১টি ট্রলার, ১০ কেজি ইলিশ ও ১ হাজার মিটার জালসহ ৫ গ্রাম পুলিশকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে এর আগেও মাছ ধরার অভিযোগ ছিল।

তিনি আরও জানান, পাঁচ গ্রাম পুলিশ ছাড়া আরও ছয় জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে পাঁচ গ্রাম পুলিশ ও চার জেলেকে ১ বছর করে কারাদণ্ড ও বাকি দুই জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.