এবার ১০০ কোটি ডলার ক্ষতিপূরণ দাবি করল ১৪ দল

0 ১,২৯২

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগের কারণে নির্মাণ কাজ শুরু করতে দেরি হওয়ায় বিশ্বব্যাংকের কাছে এক বিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করেছে কেন্দ্রীয় ১৪ দল।

আজ বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম সংবাদ সম্মেলনে এই দাবি করেন।

তিনি বলেন, ‘বিশ্বব্যাংক পদ্মা সেতু নিয়ে মিথ্যা অভিযোগের কারণে আমাদের দেশের অর্থনৈতিকভাবে ক্ষতি হয়েছে। পদ্মা সেতু নির্মাণ কাজ কয়েক বছর বন্ধ ছিল। এই কারণে আমাদের দেশের এক বিলিয়ন ডলার ক্ষতি হয়েছে। সেটা বিশ্বব্যাংককে দিতে হবে। ‘

একই সঙ্গে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ যারা পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধের ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিলেন তাদের সংসদীয় স্থায়ী কমিটিতে ডেকে স্পিকারের কাছে জবাবদিহিতা করার দাবিও জানান নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, ‘পদ্মা সেতুতে বিশ্বব্যাংক যাতে অর্থায়ন বন্ধ করে, সে জন্য মোহাম্মদ ইউনূস বিভিন্ন সময়ে প্রভাব খাটিয়েছেন। তিনি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তাই ১৪ দল মনে করে, পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধের ষড়যন্ত্রের সঙ্গে যারা জড়িত ছিলেন তাদের সংসদীয় কমিটিতে ডেকে তাদের বক্তব্য শুনতে হবে। তখন তারা কেন মিথ্যাচার করেছেন, কেন চক্রান্ত করেছেন?

এ সময় মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি জেপির মহাসচিব শেখ সহিদুল ইসলাম, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। ভিনিউজ।

Leave A Reply

Your email address will not be published.