বাজারে লবণ শেষ, গুজব রুখতে প্রশাসনের মাইকিং!

0 ২৯২

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে দুইশো থেকে আড়াইশো টাকা কেজি দরে লবণ বিক্রি হচ্ছে- এমন গুজবে লবণ ক্রয়ের হিড়িক পড়েছে মানিকগঞ্জের বিভিন্ন বাজারে। অনেক দোকানে লবণ না পেয়ে দিকবিদিক দৌড়াচ্ছেন ক্রেতারা। এমন পরিস্থিতিতে গুজব রুখতে মাইকিং করছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪ টার দিকে শহরের দুধবাজার এলাকায় নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রি হচ্ছে বলে ক্রেতারা অভিযোগ করেছেন। তবে বিক্রেতাদের দাবি লবণ বিক্রি হচ্ছে প্যাকেটের গায়ে থাকা নির্ধারিত মূল্যেই।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, তারা তাদের নিকট আত্মীয়দের কাছ থেকে ফোন পেয়ে বেশি করে লবণ কিনতে আগ্রহী হয়েছেন। কেউ কেউ ৪ থেকে ৫ কেজি করে লবণ ক্রয় করেছেন। নির্ধারিত দামের চেয়ে দোকানদার কিছু টাকা বেশি নিয়েছেন বলে জানান তারা।ব্রেকিংনিউজ

মাসুদুর রহমান নামের এক ক্রেতা জানান, প্রতিবেশীরা ৫ থেকে ১০ কেজি করে লবণ ক্রয় করছেন। দুই একদিনের মধ্যে প্রতি কেজি লবণের দাম দুইশো টাকা হয়ে যাবে-এমন খবরে তিনি ১০ কেজি লবণ ক্রয় করেছেন।

মানিকগঞ্জ শহরের দুধবাজার এলাকার মের্সাস আল মাসুদ জেনারেল স্টোরের পরিচালক মাসুদ খান জানান, দুপুরের পর থেকে হুট করে পাইকারী ও খুচরা লবণের ক্রেতা বেড়ে যায়। সারা দিনে কমপক্ষে ৫০ বস্তা লবণ খুচরা বিক্রয় করা হয়েছে। সবশেষ তার দোকানে বিক্রির মতো কোন লবণের প্যাকেট নেই।

মহিউদ্দিন স্টোরের মালিক রফিকুল ইসলাম জানান, দুপুর থেকে লবণ কেনার জন্য প্রচুর পরিমাণে ক্রেতা আসছেন। দুপুর থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তিনি কমপক্ষে দুই হাজার কেজি লবণ বিক্রি করেছেন। এখনো অনেক ক্রেতা আসছেন। তবে বিক্রয় করার জন্য কোন লবণ নেই। প্যাকেটের গায়ে লাগানো নির্ধারিত দামেই লবণ বিক্রয় করেছেন তিনি।

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা প্রশাসক এসএম ফেরদৌস জানান, লবণের দাম বৃদ্ধির বিষয়টি সঠিক নয়। এটি একেবারে গুজব। এ ব্যাপারে মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হচ্ছে বলেও জানান তিনি।

 

Leave A Reply

Your email address will not be published.