বিজয়ের মাসে বিএনপির কর্মসুচি

0 ১,৩৪৩

bbবিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : মহান বিজয় দিবস, স্বৈরাচার পতন দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবস, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস  উপলক্ষে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হলেও কোথায় কখন এসব কর্মসূচি পালন করা হবে তা জানাতে পারেনি দলটি। নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দলের ওই যৌথসভায় অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃত্ব ও দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের সিদ্ধান্তের ওপর কর্মসূচি নির্ভর করছে। তবে আশা করি আমাদের কর্মসূচি পালনের অনুমতি দেবে সরকার।  বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার স্থান যেদিন পাবো সেদিন জানাবো। এছাড়া ওইদিন সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।
পাশাপাশি সাভার জাতীয় স্মৃতিসৌধে বিজয় দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ বিষয়ে সরকার যখন সুযোগ দেবে তখনই বিএনপি চেয়ারপারসন সাভারে যাবেন। সেখান থেকে ফিরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধি জিয়ারত করবেন খালেদা জিয়া।

মির্জা ফখরুল জানান, বিজয় দিবসকে বরণ করার জন্য বিজয় র‌্যালি করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এজন্য যথাযথ কর্তৃপক্ষকে জানানো হবে। আশা করি, তারা সুযোগ দেবেন। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে ২৮ ডিসেম্বর মুক্তিযোদ্ধা সমাবেশ করবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।
বিজয় দিবস উপলক্ষে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় ও গুলশান কার্যালয়ে আলোকসজ্জা করা হবে বলেও জানান মহাসচিব। ভিনিউজ।

বিএনপি মহাসচিব বলেন, ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে কালো পতাকা উত্তোলন করা হবে। নয়াপল্টন ও গুলশানসহ দেশের সব দলীয় কার্যালয়ে সকাল ৬টায় এ কর্মসূচি পালন করা হবে। বুদ্ধিজীবী দিবস উপলক্ষেও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তবে সরকার অনুমতি দিলে পরে সভার স্থানের বিষয়টি জানানো হবে। স্বৈরাচার পতন দিবস উপলক্ষে ৬ ডিসেম্বরও আলোচনা সভার আয়োজন করা হবে। এই সভাটিরও অনুমতি দেয়া হলে স্থান পরে জানানো হবে। কর্মসূচি সফল করতে বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Leave A Reply

Your email address will not be published.