হুম্মামের নিঃশর্ত মুক্তি চান ফখরুল

0 ৯৪২

9353_05444বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার (৫ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই উদ্বেগ প্রকাশ করেন। একই সঙ্গে অবিলম্বে হুম্মাম কাদেরের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন ফখরুল।
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বিরোধীদলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে গ্রেফতারের হিড়িক চলছে। বলা যায়, সরকার তাদের প্রতিহিংসা চরিতার্থ করতে মরিয়া হয়ে উঠেছে। হুম্মামকে আদালত চত্বর থেকে উঠিয়ে নেয়া তারই বহিঃপ্রকাশ।
বিএনপি মহাসচিব আরো বলেন, আদালত চত্বর থেকে কাউকে গ্রেপ্তার করা কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে উঠিয়ে নেয়া বিধিবিধান বহির্ভূত কাজ। এটি আইনের শাসনের চরম অবনতির বহিঃপ্রকাশ।
বিএনপির মহাসচিবের অভিযোগ, সংবিধান স্বীকৃত মানুষের মৌলিক অধিকার ও গণতন্ত্রের বৈশিষ্ট্যগুলো ধারাবাহিকভাবে নিশ্চিহ্ন করে দিচ্ছে সরকার। বিরোধীদলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষ তাদের জানমালের নিরাপত্তা নিয়ে এখন চরম উদ্বিগ্ন। একটা স্বাধীন দেশে নিশ্চিন্তে মানুষের চলাফেরা কিংবা বেঁচে থাকার সামান্যতম নিশ্চয়তাও যেন বিলীন হয়ে গেছে। এভাবে একটা দেশ চলতে পারে না।
এর আগে গতকাল বৃহস্পতিবার আদালতে আসার পথে ডিবি পরিচয়ে কয়েকজন হুম্মাম কাদের চৌধুরীকে আটক করে নিয়ে গেছে বলে দাবি করেন হুম্মামের আইনজীবী আমিনুল গনি। ব্রেকিংনিউজ

Leave A Reply

Your email address will not be published.