অবশেষে সানজিদাদের স্বপ্ন সত্যি হচ্ছে

4
নারী ফুটবলারদের জন্য তৈরি হচ্ছে চ্যাম্পিয়ন বাস। ছবি : সংগৃহীত

সাফ চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়েছেন বাংলাদেশের মেয়েরা। স্বাগতিক নেপালকে হারিয়ে এই অঞ্চলের শ্রেষ্ঠাত্বের মুকুট জিতেছে মেয়েরা। সেই চ্যাম্পিয়ন মেয়েদের ট্রফি নিয়ে দেশে ফেরাটা আনন্দে রাঙিয়ে তুলতে ছাদখোলা বাসের ব্যবস্থা করছে সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। চ্যাম্পিয়ন মেয়েদের জন্য ছাদখোলা বাস তৈরি করছে বিআরটিসি।

চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে আগামীকাল বুধবার দেশে ফিরবে বাংলাদেশ নারী ফুটবল দল। ঢাকায় পা রেখেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে সংবর্ধনা পাবেন সাবিনারা। এরপর সেখানে তাদের ফেরার জন্য অপেক্ষায় থাকবে ছাদখোলা বাস। যাতে চড়ে ঘরে ফিরবেন সানজিদা-কৃষ্ণারা।

জানা যায়, আজ মঙ্গলবার বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা শুরু হয়েছে। আজই বাসটি চ্যাম্পিয়ন নারীদের জন্য পুরোপুরি প্রস্তুত থাকবে। এরপর কাল বুধবার চ্যাম্পিয়ন মেয়েদের আনতে বাসটি যাবে বিমানবন্দরে।

মূলত সানজিদার একটি স্ট্যাটাসে বিষয়টি সামনে এসেছে। নিজের ফেসবুক পাতায় তিনি ফাইনালের আগে লিখেছেন, ‘যাঁরা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই স্বপ্নসারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে এক পাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’

এরপর বিষয়টি সাড়া ফেলে সামাজিক যোগাযোগমাধ্যমে। ফাইনাল মহারণ শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সাংবাদিকদের বলেছিলেন, ‘সাবিনাদের আক্ষেপ দেখে আমাদের অন্তরে ব্যথা লেগেছে। আমাদের দেশে যদিও ছাদখোলা কোনো বাস নেই ঢাকায়; তারপরও আমরা তাদের জন্য একটা ব্যবস্থা করেছি। তাদের ছাদখোলা বাসে বিমানবন্দর থেকেই সংবর্ধনা আমরা দেব। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাফুফে ভবন পর্যন্ত তাদের আমরা নিয়ে যাব। তাদের মনের আশা পূরণ করব।’

x