অর্থপাচার: সস্ত্রীক হাজির হননি মাহি, ফের দুদকের তলব

0 66

স্টাফ করেসপন্ডেন্ট: যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। তবে সেই তলবে হাজির হননি বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব সংসদ সদস্য মাহী বি. চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক। অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ২৫ আগস্ট ফের তলব করেছে সংস্থাটি।

বুধবার (৭ আগস্ট) এই দম্পতির হাজির হওয়ার দিন থাকলেও তারা হাজির না হয়ে সময় বাড়ানোর আবেদন করেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে সময় বাড়িয়ে ২৫ আগস্ট হাজির হতে বলেছে দুদক।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে গত রবিবার (৪ আগস্ট) জিজ্ঞাসাবাদের জন্য আজ সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে মাহি বি চৌধুরী ও স্ত্রী আশফাহ্ হক লোপাকে তলব করে আলাদা আলাদা চিঠি পাঠান সংস্থাটির উপপরিচালক জালাল উদ্দিন আহমেদ।

চিঠিতে বলা হয়, মাহি বি চৌধুরীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। অভিযোগ সম্পর্কে বক্তব্য দিতে তাদের দুদকে হাজির হতে বলা হয়েছে।

অজ্ঞাত খাত থেকে আয়ের টাকা তারা কৌশলে বিদেশে নিয়ে গেছেন। বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অবৈধ অর্থের মালিক হয়েছেন তারা বলে দুদক সূত্রে জানা গেছে।

মাহি বি চৌধুরী সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে এবং বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম মহাসচিব। প্রথমে সরকারবিরোধী বড় ধরনের প্লাটফোর্ম গড়ে তুলেও শেষ পর্যন্ত আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হোন মাহি বি. চৌধুরী।

Leave A Reply

Your email address will not be published.