অলরাউন্ডারের শীর্ষে পান্ডিয়া, সাকিব কততে?

0 ৬০
হার্দিক পান্ডিয়া (বামে) ও সাকিব আল হাসান। ছবি : এএফপি

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দুর্দান্ত বোলিং করেছেন হার্দিক পান্ডিয়া। খাদের কিনারা থেকে উঠে ভারতের শিরোপা জয়ে অন্যতম ভূমিকা ছিল এই অলরাউন্ডারের। ভারত শিরোপা তো জিতেছেই, ব্যক্তিগত অর্জনেও এগিয়ে গেলেন পান্ডিয়া। আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়ে আজ বুধবার (৩ জুলাই) শীর্ষে উঠেছেন হার্দিক পান্ডিয়া।

দুই ধাপ এগিয়ে টি-টোয়েন্টি অলরাউন্ডারের তালিকায় সবার ওপরে পান্ডিয়া। তার বর্তমান রেটিং পয়েন্ট ২২২। এক ধাপ এগিয়েছে সাকিব আল হাসান। ছয় থেকে পাঁচে উঠে এলেন তিনি। সাকিবের রেটিং পয়েন্ট ২০৬।

সেরা পাঁচে পান্ডিয়ার পর আছেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙা। তার পয়েন্টও পান্ডিয়ার সমান ২২২, তবে সাম্প্রতিক ফর্ম বিবেচেনায় এক নম্বরে ভারতীয় তারকা। তিন ও চারে যথাক্রমে আছেন অস্ট্রেলিয়ান তারকা মার্কাস স্টয়নিস এবং জিম্বাবুয়ে ক্রিকেটার সিকান্দার রাজা।

সাকিবের সাম্প্রতিক ফর্ম খুব একটা আশা জাগানিয়া নয়। বিশ্বকাপেও সাকিবসুরভ ছন্দে দেখা যায়নি তাকে। শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের ছায়া হয়ে ছিলেন সাকিব। প্রশ্ন উঠছে, ভবিষ্যৎ নিয়ে কী পরিকল্পনা করছেন তিনি?

ভবিষ্যৎ প্রসঙ্গে সাকিব বলেন, ‘নিজেকে নিয়ে আপাতত বড় কোনো পরিকল্পনা নেই। দুটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট (যুক্তরাষ্ট্র ও কানাডায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট) আছে, এরপর পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজ। সেগুলোতে নিজের অবস্থাটাও দেখি। নিজের বোঝার দরকার আছে। এখন অবশ্য তেমন সুযোগ নেই যে তিন-চার বছরের পরিকল্পনা করব। আমার মনে হয় তিন মাস, ছয় মাসের চিন্তা করাটাই ভালো। পরের ভাবনা পরে।’

Leave A Reply

Your email address will not be published.