অলিম্পিকে চেক ভলিবল দলের ৩ জন করোনায় আক্রান্ত

134

আর মাত্র দুদিন। এরপরেই মাঠে গড়াবে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিক গেমস। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই আসছে করোনার খবর। টোকিও অলিম্পিকে খেলতে আসা চেক রিপাবলিকের বিচ ভলিবল দলে নতুন করে একজন করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন।

নতুন করে বিচ ভলিবল দলের ট্রেইনার সিমন নাউশ কোভিড-১৯ টেস্টে পজিটিভ হয়েছেন। আজ মঙ্গলবার চেকদের অলিম্পিক দল থেকে খবরটি নিশ্চিত করা হয়েছে। একদিন আগে আক্রান্ত হয়েছেন দলের সদস্য ওন্দ্রে পেরুসিচ করোনা পজিটিভ হন। প্রথমজনের নাম জানানো হয়নি। আপাতত নউশ ও পেরুসিচ দুজনই অলিম্পিক ভিলেজ ছেড়ে আইসোলেশনে আছেন। আইসোলেশনে থাকার কারণে আগামী ২৬ জুলাই তাদের প্রথম ম্যাচে অংশগ্রহণ নিয়ে শঙ্কা রয়েছে।

গত বছর অলিম্পিক আয়োজনের কথা ছিল। করোনার কারণে তখন পিছিয়ে দেওয়া হয়েছিল। অবশ্য এখন ইউরোপে করোনার প্রভাব কমলেও এশিয়ার বেশিরভাগ জায়গায় এখনও করোনার বাড়ছে।

জাপানেও করোনা পরিস্থিতি খুব একটা ভালো নয়। দেশটির লোকজন গেমস আয়োজনের বিরুদ্ধে প্রতিবাদ জানালে দর্শকশূন্য স্টেডিয়ামে গেমস আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু গেমস শুরু হওয়ার আগেই ভিলেজে করোনার হানায় আয়োজকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। ২৩ জুলাই থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টটি, পর্দা নামবে ৮ আগস্ট।

x