অসহায় দুস্থদের পাশে সাকিবের সমর্থক গোষ্ঠী ‘এসএএইচ৭৫’

103

খেলাধুলা ডেস্ক: চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস প্রায় ২০২টির মতো দেশে আঘাতা হেনেছে। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা আর দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। এর থেকে রক্ষা পাননি বাংলাদেশও।

বাংলাদেশের মানুষ যখন ঘরবন্দী। এমনই সময় সংক্রমন এড়াতে কড়া অবস্থানে সরকার। দেশে চলছে ১০ দিনের শাটডাউন, স্থগিত করা হয়েছে সব ধরনের কর্মযজ্ঞ। এতে দিনমজুর লোকেরা পড়েছে বিপত্তিতে, উপার্জনক্ষম হয়ে অনাহারে অর্ধাহারে কাটাতে হচ্ছে দিন। তাদের কষ্ট ঘোচাতে এবার নিজেদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করছেন সাকিব আল হাসানের একটি অনলাইন সমর্থক গোষ্ঠী।

এরই মধ্যে তারা ১৪০ টি অসহায় পরিবারের আহার জোগাড় করেছে এবং তা তাদের মাঝে পৌঁছে দেওয়ার কাজও করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন এই সমর্থক গোষ্ঠী।

‘ফ্যান্স অফ এসএএইচ৭৫’ এর প্রেসিডেন্ট মোহাম্মদ আশরাফুল ইসলাম সাকিব জানান, প্র্রতিটি ব্যাগে চাল, ডাল, আলু, পেয়াজ, লবণ, সবান দেওয়া হয়েছে। সবকিছু মিলিয়ে প্রতিটি ব্যাগের ওজন ৭ কেজি মতো বলেও জানান তিনি। মূলত ফুটপাতের অসহায় মানুষদের কথা মাথায় রেখে গতকাল রাতে তারা রাজধানীর বিভিন্ন এলাকায় ব্যাগগুলো বিতরণ করেন।

গতকাল বুধবার (০১ এপ্রিল) মধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ফ্যান্স অফ এসএএইচ৭৫’ স্বীকৃত পেজে লিখেন।

সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

শহরে এমন অনেক রিকশা চালক দেখা যায় যারা এমন প্রতিকূল অবস্থাতেও রিকশা চালাতে নামলেও প্রায় জন মানব শূন্য শহরে বেশির ভাগ সময়ই মুখ মলিন করে বসে থাকতে হয়। দিনে রিকশার জমার টাকা উঠিয়ে পরিবারের জন্য প্রতিদিনের আহার তোলাই দায় হয়ে যায়।

এমন অনেক দিন মুজুর রয়েছে যাদের কাজের অভাবে আয় রোজগার বন্ধ হয়ে গিয়েছে।

এ অবস্থায় এমন সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাড়ানো আমাদের সামাজিক দায়িত্ব।

এমন পরিস্থিতিতে Fans Of SAH75 তার এসোসিয়েট মেম্বারদের সহায়তায় ১৪০ টি সুবিধাবঞ্চিত পরিবারের ৪ দিনের আহার জোগাড়ের মাধ্যমে চেষ্টা করেছে নিজ নিজ সামর্থ্য অনুসারে কিছুটা সামাজিক দায়িত্ব পালনের।

দেশের প্রতিটি সামর্থ্যবান মানুষের প্রতি Fans Of SAH75 এর উদার্ত আহবান থাকবে…. প্লিজ নিজ নিজ সামর্থ্য অনুসারে যে যতটুকু পারেন দেশের এই ক্রান্তিলগ্নে দেশের সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাড়ানোর চেষ্টা করুন। নিজে সচেতন থাকুন, অন্যকে সচেতন করুন। নিজে ভালো থাকুন, অন্যকে ভালো রাখুন৷

x