অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন ঢাকায়

63

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ১০মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে তাঁদের বহনকারী বিমান। ওয়েস্ট ইন্ডিজ থেকে ঢাকায় আসে অস্ট্রেলিয়া দল।

একটি চাটার্ড বিমানে বাংলাদেশে আসে অস্ট্রেলিয়া দল। বিমানবন্দর থেকে অস্ট্রেলিয়া দল তিনদিনের কোয়ারেন্টিনে যাবে। এর পর অনুশীলনে নামবে।

অবশ্য এই সফরে অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন ক্রিকেটার আসেননি। চোটের কারণে বাংলাদেশ দলে নেই ওপেনার তামিম ইকবাল। কোয়ারেন্টিন ইস্যুতে মুশফিক ও লিটনের খেলা হচ্ছে না। চোটে আক্রান্ত পেসার মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচ আগামী ৩ আগস্ট। দ্বিতীয় ম্যাচটি হবে পরদিনই। পরের তিন ম্যাচ হবে যথাক্রমে ৬, ৭ ও ৯ আগস্ট।

সবগুলো ম্যাচই দিবা-রাত্রির। তবে ম্যাচ শুরুর সময় এখনও ঠিক হয়নি। মহামারিকালে অন্যান্য সিরিজের মতো এই সিরিজও হবে জৈব-সুরক্ষা বলয়ে।

বাংলাদেশ সফরে আসার আগে অনেকগুলো শর্ত দিয়েছিল অস্ট্রেলিয়া। এর মধ্যে প্রধান শর্ত হচ্ছে এক ভেন্যুতে সব ম্যাচ আয়োজন করা। তাই সবগুলো ম্যাচই হচ্ছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

পুরো হোটেল আইসোলেশন করে থাকার কথা জানিয়েছে অস্ট্রেলিয়া। তা মানা হচ্ছে। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জৈব-সুরক্ষা বলয়ে থাকবেন তাঁরা। যতদিন ক্রিকেটারেরা থাকবেন  হোটেলে, সাধারণ অতিথিরা যেতে পারবেন না। এ ছাড়া ভেন্যু এবং আসা-যাওয়ার সময়ও থাকবে কড়া নিরাপত্তা।

x