অ্যাথলেটিকোর স্বপ্ন ভেঙে সেমিফাইনালে ম্যানটেস্টার সিটি

১৭৪
অ্যাথলেটিকো মাদ্রিদ ও ম্যানসিটির মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

নিজেদের মাঠে সুযোগ পেয়েও প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে পারল না অ্যাথলেটিকো মাদ্রিদ। ম্যানচেস্টার সিটির রক্ষণের সামনে ফিকে হয়ে গেল স্বাগতিকদের আক্রমণ। জালের দেখা পায়নি ম্যানসিটিও। তাতে ম্যাচের নির্ধারিত সময় কাটল গোলশূন্য ড্রতে। প্রথম লেগে এগিয়ে থাকার সুবাদে অ্যাথলেটিকো মাদ্রিদকে বিদায় করে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠে গেল পেপ গুয়ার্দিওলার ম্যানসিটি।

গতকাল বুধবার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে গোলশূন্য ড্র করেছেন ম্যানসিটি ও অ্যাথলেটিকো মাদ্রিদ।

এর আগে নিজেদের মাঠে স্প্যানিশ ক্লাবটিকে ১-০ গোলে হারিয়েছিল ম্যানসিটি। ওই গোলের ব্যবধানই গড়ে দিল পার্থক্য। প্রথম লেগের অগ্রগামিতায় সেমিফাইনালের টিকেট পেল ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।

গতকাল নিজেদের মাঠে বল দখলে আধিপত্য দেখাতে পারেনি অ্যাথলেটিকো মাদ্রিদ। তবে, আক্রমণে তারাই ছিল এগিয়ে। ম্যাচের মাত্র ৩৯ ভাগ সময় বল দখলে রেখে প্রতিপক্ষ শিবিরে ১৪ বার আক্রমণ করে তারা। যার মধ্যে চারটি ছিল অনটার্গেটে যাওয়ার মতো। কিন্তু, অ্যাথলেটিকোর দুর্ভাগ্য একটি শটকেও তারা গোলে রূপ দিতে পারেনি।

বিপরীতে ৬১ ভাগ সময় বল দখলে রেখে ১০ বার আক্রমণে যায় ম্যানসিটি। যার মধ্যে মাত্র একটি ছিল অনটার্গেটে যাওয়ার মতো। কিন্তু, সেটিও হয়নি। দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমে উঠলেও শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দলই। তাতে গোল শূন্য ড্র-তেই শেষ হলো দ্বিতীয় লেগের লড়াই।

সেমিফাইনালে ম্যানসিটির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। তারা মঙ্গলবার রাতে ইংলিশ ক্লাব ও গতবারের শিরোপা জয়ী চেলসিকে হারিয়ে শেষ চারের টিকেট নিশ্চিত করেছে।

Comments are closed.