আইসিসির অক্টোবর সেরার লড়াইয়ে সাকিব

25

গত জুলাইতে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ-এরস্বীকৃতি পেয়েছিলেন সাকিব আল হাসান। আরেকবার এই লড়াইয়ে জায়গা করে নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। আইসিসির অক্টোবর মাসের সেরা খেলোয়াড়দের তালিকায় জায়গা পেয়েছেন সাকিব। বাংলাদেশি তারকার সঙ্গে এই লড়াইয়ে আছেন পাকিস্তানের আসিফ আলী ও নামিবিয়ার ডেভিড উইজা।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে অক্টোবর মাসের সেরার লড়াইয়ে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে আইসিসি।

নারীদের মধ্যে অক্টোবর মাসের সেরার লড়াইয়ে আছেন আইরিশ অলরাউন্ডার লরা ডেলানি ও ব্যাটার গ্যাবি লুইস। আরেকজন হলেন, জিম্বাবুয়ের অলরাউন্ডার ম্যারি-অ্যান মুসোন্দা।

অক্টোবর মাসে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাকিব। সবগুলোই চলমান বিশ্বকাপে। চোটের কারণে ছিটকে যাওয়ার আগে ছয় ম্যাচে ১৩১ রান করেন তিনি। এ ছাড়া বল হাতে ওভার প্রতি ৫.৫৯ রান দিয়ে নেন ১১ উইকেট। এর মধ্যে দুটি ম্যাচে দারুণ উজ্জ্বল ছিলেন। বিশ্বকাপের বাছাই পর্বে ওমানের বিপক্ষে ব্যাট হাতে করেন ৪২ রান, বল হাতে নেন তিনটি উইকেট। আবার পাপুয়া নিউ গিনির বিপক্ষে ব্যাট হাতে করেন ৪৬ রান, বল হাতে নেন চারটি উইকেট। ওই দুই ম্যাচেই ম্যাচ সেরা হন তিনি।

এই বছর থেকেই আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে। আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার।

x