আইসিসির জুলাই মাসের সেরা প্রভাত জয়াসুরিয়া

76

ক্যারিয়ারের শুরুতেই শ্রীলঙ্কার নতুন স্পিন তারকা বনে গেছেন প্রভাত জয়াসুরিয়া। গলে অভিষেক টেস্ট স্মরণীয় করে রেখেছেন বাঁহাতি এই স্পিনার।

অস্ট্রেরিয়ার বিপক্ষে গল টেস্টে লঙ্কান স্পিনারের বোলিং ফিগার ছিল ৬/১১৮ ও ৬/৫৯। এই পারফরম্যান্স করে অস্ট্রেলিয়ার বিপক্ষে লঙ্কানদের জেতান তিনি। চমক দেওয়া পারফরম্যান্সের জন্য আইসিসির জুলাই মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই উদীয়মান তারকা ক্রিকেটার।

আজ সোমবার জুলাই মাসের সেরা ক্রিকেটারের নাম জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। যেখানে জনি বেয়ারস্টো ও ফরাসি বিস্ময় গুস্তাভ ম্যাককিয়নকে পেছনে ফেলে সেরা হয়েছে জয়াসুরিয়া।

অন্যদিকে মেয়েদের ক্যাটাগরিতে মাসের সেরা খেলোয়াড় হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার এমা ল্যাম্ব। সেরা হতে তিনি পেছনে ফেলেছেন ইংল্যান্ডের আরেক তারকা ন্যাট সিভার ও ভারতের ফর্মে থাকা পেসার রেনুকা সিং।

মাস সেরা খেলোয়াড় হওয়ার আনন্দ নিয়ে এই স্পিনার বলেছেন, ‘এই স্বীকৃতিতে আমি আনন্দিত। আইসিসি পুরুষ মাসসেরা খেলোয়াড় হতে আমাকে ভোট দেওয়ায় ভক্তদের ধন্যবাদ। অবশ্যই এটা আমার জন্য অসাধারণ মাস ছিল। আমার টেস্ট অভিষেক হলো এবং অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে সমতা আনতে অবদান রাখতে পেরেছিলাম। আমার ভক্ত, সতীর্থ, কোচ, পরিবার ও বন্ধুদের এই পথচলায় সহযোগিতা করায় ধন্যবাদ। আমার জীবনের এই মুহূর্তে যে অভিজ্ঞতা আমি অর্জন করছি তাতে রোমাঞ্চিত।’

চলতি বছর থেকেই আইসিসি মাসসেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে। প্রথমবার সেরা হয়েছিলেন ভারতের  ঋষভ পন্ত ও দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসেরসেরা ক্রিকেটার। সেরা ক্রিকেটার নির্বাচন করতে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ আর সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ।

x