আইসিসির মাসসেরার লড়াইয়ে নাসুম

6
তরুণ স্পিনার নাসুম আহমেদ। ছবি : সংগৃহীত

বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন।

আইসিসি আজ বুধবার এই বিবৃতিতে সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড়ের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করে। বাকি দুজন হচ্ছেন নেপালের সন্দিপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রা।

এই কদিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দারুণ খেলেছিলেন নাসুম। সেই সিরিজে আট উইকেট নিয়েছিলেন তিনি। এক ম্যাচে ৪ উইকেট নিয়ে গড়েন ক্যারিয়ারসেরা বোলিংয়ের কীর্তি। চমৎকার এই পারফরম্যান্সের পুরস্কার পেলেন বাংলাদেশি স্পিনার।

গত মাসে আইসিসি বিশ্বকাপ সুপার লিগে ছয় ওয়ানডে খেলে ১৮ উইকেট নিয়েছিলেন নেপালের লামিচানে। আর যুক্তরাষ্ট্রের জাসকারান সম্প্রতি দারুণ খেলেছেন। এক ওভারে ছয় ছক্কা মেরে দারুণ কীর্তি গড়েন তিনি। পাপুয়া নিউগিনির বিপক্ষে এক ম্যাচে খেলেন ১৭৩ রানের অপরাজিত ইনিংস। তাই বেশ নজর কাড়েন তিনি।

এর আগে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে অসাধারণ খেলে আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান।

জুলাই মাসে জিম্বাবুয়ে সফরে সাকিব ওয়ানডে সিরিজে ৯৬ রানের চমৎকার একটি ইনিংস খেলেছিলেন। আর মোট রান করেন ১৪৫ রান। সেই সিরিজে ৮ উইকেটও নিয়েছিলেন তিনি। আর টি-টোয়েন্টি সিরিজে সাকিব নিয়েছিলেন ৩ উইকেট।

জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ৮২ রানে ৪ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ১ উইকেট নিয়েছিলেন সাকিব।

x