আকর্ষণীয় ভ্রু-যুগলে সৌন্দর্যের আবেদন

0 126

লাইফস্টাইল ডেস্ক: চোখের ঈশারায় কী না হয়! চোখে চোখে লুকোচুরি, আলাপন, মন দেয়া-নেয়া সবই তো হয়। তাইতো চোখকে মনের ভাষার মাধ্যম বলা হয়।  এই যেমন আমরা কারও দিকে তাকানোর সময় প্রথমেই তার চোখে চোখ রাখি। চোখে চোখে কথাবার্তাও সেরে নিই অনেক সময়।

কিন্তু কখনও ভেবেছি কি, চোখের সেই আবেদন কোথায় লুকিয়ে থাকে। টানাটানা, মায়াবী কিংবা কাজল কালো- যে অভিধাতেই চোখের সৌন্দর্য বর্ণনা করা হোক না কেন- মূল রহস্য ভ্রু-যুগলে।

পৃথিবীতে প্রতিটি মানুষ যেমন একজন আরেকজনের থেকে আলাদা, ঠিক তেমনই কারও ভ্রুর সঙ্গে কারোরটি মিল খুঁজে পাওয়া যাবে না। কারো ভ্রু ঘন আবার কারো পাতলা। যাদের মোটা ভ্রু তারা অনেক সময় প্লাক করে ভ্রু চিকন রাখেন। আবার যাদের ভ্রু একেবারেই চিকন তারা চান ভ্রু-যুগলকে আরেকটু মোটা ও ঘন করতে।

কিন্তু কৃত্রিমভাবে ভ্রু মোটা কিংবা পাতলা না করাই ভালো। সেক্ষেত্রে ঘরে বসেই আপনি আপনার ভ্রু ঘন কিংবা পাতলা করতে পারেন। চলুন দেখে নিই কিভাবে করবেন:

* চার ভাগের ১ ভাগ নারকেল তেলের সাথে খোসা ছাড়ানো পাতলা করে কাটা লেবুর স্লাইস একটা পরিষ্কার পাত্রে রেখে দিন সারা রাত। এই মিশ্রণটি তুলোয় লাগিয়ে ব্যবহার করতে পারেন রাতে ঘুমানোর আগে তবে সূর্যের আলোতে কখনই নয়।

* ক্যাস্টর অয়েল আঙুলে মাখিয়ে আলতো করে ম্যাসাজ করুন ভ্রুতে এবং কিছুক্ষণের জন্য রেখে দিন। ৩০ মিনিট পরে কুসুম গরম পানি দিয়ে এবং ফেস ক্লিনজার দিয়ে ধুয়ে ফেলুন এবং পরপর কয়েকদিন এই প্রসেসটা চালিয়ে যান, ভালো ফল পাবেন তবে ইরিটেশন হলে বন্ধ করে দিবেন।
* পেঁয়াজের ঝাঁঝালো উপাদানটাই কিন্তু আপনার ভ্রু গজানোতে অনেক দ্রুত সাহায্য করবে। পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রু এর নীচে তুলো দিয়ে লাগিয়ে নিন এবং শুকাতে দিন। শুকিয়ে গেলে আরও কয়েক প্রলেপ দিন।

* যদি আপনার ভ্রু বেশি প্লাক করার কারণে পাতলা হয়ে গিয়ে থাকে তাহলে ঘৃত কুমারীর রস আপনার ভ্রু গজাতে সাহায্য করবে। ঘৃত কুমারীর পাতা ছেঁচে সেটার রস লাগান ভ্রুর উপরে। এর ভেষজ প্রভাব আপনার ভ্রু গজাতে সাহায্য করবে।

* কয়েক দানা মেথি পেস্ট করে লাগাতে পারেন। সেক্ষেত্রে মেথির সাথে এ্যালমন্ড অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন তাতে আপনার স্কিন আর্দ্রতা পাবে। এই মিশ্রণ লাগাবেন রাতে ঘুমের আগে এবং সকালে ধুয়ে ফেলবেন।

* পেঁয়াজের ঝাঁঝালো উপাদানটাই কিন্তু আপনার ভ্রু গজানোতে অনেক দ্রুত সাহায্য করবে। পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রুর নিচে তুলো দিয়ে লাগিয়ে নিন এবং শুকাতে দিন। তারপর শুকিয়ে গেলে কয়েকবার প্রলেপ লাগান।

চোখের ভ্রু মুখের সৌন্দর্যের আসল রহস্য। ভ্রু যত সুন্দর হবে মুখের কাঠামো তত সুন্দর দেখাবে। অতএব আর দেরি না করে এখন থেকে ট্রাই করুন। দেখবেন আপনার ভ্রু হবে আকর্ষণীয়, আবেদন ছড়ানো।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.