আজ থেকে সাময়িক বন্ধ সোনার বাংলা-উপকূল এক্সপ্রেস ট্রেন

0 104

দেশের করোনা পরিস্থিতি বিবেচনা করে যাত্রী নিরাপত্তায় চট্টগ্রাম-ঢাকা রুটের সোনার বাংলা এক্সপ্রেস এবং নোয়াখালী-ঢাকা রুটের উপকূল এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন চলাচল আজ থেকে সাময়িক বন্ধ থাকবে।

বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক ট্রাফিক ট্রান্সপোর্টেশ কালিকান্ত ঘোষ স্বাক্ষরিত এক নোটিশে জানানো হয়েছে, করোনাকালীন সময়ে চলাচলরত  আন্তঃনগর উপকূল এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন চলাচল সাময়িক বন্ধ রাখার সিদ্ধাত হয়েছে।

জানা গেছে, গত (৩১ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে  শুরু হয় ট্রেন চলাচল। বর্তমানে বিভিন্ন রুটে চলাচল করছে মোট ১৯ জোড়া যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন।এছাড়া করোনার কারণে শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য রেলের অর্ধেক টিকেট বিক্রি বন্ধ রাখা হয়েছে।

এ অবস্থায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং সার্বিক করোনা পরিস্থিতি বিবেচনা করে ট্রেন দুটি সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এছাড়া করোনা আতঙ্কে রেলের যাত্রী চলাচল আগের তুলনায় কমে এসেছে। সকল বিষয় বিবেচনা করেই  দুটি ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

নোটিশে বলা হয়, ঢাকা-নোয়াখালী রুটে চলাচলকারী আন্তনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি গতকাল ২০ তারিখ ঢাকা হতে ওয়ার্ক করার পর আজ ২১ তারিখ লাকসাম হতে ঢাকা আসার পর থেকে সাময়িকভাবে চলাচল বন্ধ থাকবে। এছাড়া ঢাকা- চট্রগ্রাম রুমে চলাচলকারী সোনারবাংলা এক্সপ্রেস ট্রেনটি গতকাল ২০ তারিখ সর্বশেষ ওয়ার্ক করার পর, আজ থেকে সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।- ‌ব্রেকিং‌নিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x