আটঘরিয়ায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত

125
আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি: “সোঁনালী আঁশের সোনার দেশ, পরিবেশ বান্ধব বাংলাদেশ” এই শ্লোগাণকে সামনে রেখে পাবনা জেলার আটঘরিয়া উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও বীজ উৎপাদন এবং সম্প্রসারণ র্শীষক প্রকল্পের আওতায় দিনব্যাপী পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২২ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৩ মে) আটঘরিয়া উপজেলা অডিটরিয়ামে আয়োজিত পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ তানভীর ইসলাম। আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পাটচাষী সমিতির সভাপতি আলহাজ মোঃ খলিলুর রহমান।
এসময় আরও বক্তব্য রাখেন পাবনার অতিরিক্ত উপ পরিচালক (এডিডি) আব্দুল লতিফ, মূখ্য পরিদর্শক পাট অধিদপ্তর হাজ্জাদুর রশিদ, জেলা পাট উন্নয়ন অফিসার মামুনুর রশিদ, প্রশিক্ষক হিসেবে মূল্যবান বক্তব্য রাখেন, আটঘরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সজীব আল মারুফ, বঙ্গবন্ধু কৃষি পদকপ্রাপ্ত কৃষক শ্রী বিপ্লব কুমার সেন।
এসময় উপস্থিত ছিলেন আটঘরিয়া উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা মো. পারভেজ রানা, উপ সহকারী পাট কর্মকর্তা মো. বাচ্চু মিয়া ।
জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মামুনর রশিদ জানান, আটঘরিয়া উপজেলার একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে মোট ১৫০জন পাটচাষীকে এই প্রশিক্ষণ দেওয়া হয়।
x