আটঘরিয়ায় ১২দিন ব্যাপি শিক্ষক ও সুপার ভাইজারগণের বুনিয়াদি প্রশিক্ষণ উদ্বোধন

35

মাসুদ রানা, আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি: উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আউট অব স্কুল চিলডেন্ট এডুকেশন কর্মসূচী (পিইডিপি-৪), সাব-কম্পোনেন্ট ২.৫ এর শিক্ষক সুপারভাইজার গণের ১২দিন ব্যাপি বুনিয়াদি প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আটঘরিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মাকসুদা আক্তার মাসু এই প্রশিক্ষণ শুভ উদ্বোধন ঘোষনা করেন।

দিগন্ত সমাজ কল্যাণ সমিতি (পি এস কে এস) এর বাস্তবায়নে এবং জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো পাবনার আয়োজনে মঙ্গলবার (১৬ আগষ্ট) দেবোত্তর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত প্রশিক্ষণ উদ্বাধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আউট-অব স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসুচরি নির্বাহী পরিচালক শামসুল নাহার মুক্তা, সহকারি পরিচালক জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কোস কো-অডিনেটর এমদাদুল হক, আটঘরিয়া উপজেলা একাডেমিক সুপারভাইজার শিপ্রা রানী মন্ডল, দেবোত্তর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা খাতুন মায়া , ডেপুটি ম্যানেজার মনিটরিং আবুল কালাম আজাদ, জেলা ম্যানেজার মইনুল হক, আটঘরিয়া উপজেলা ম্যানেজার মানিক হোসেন প্রমূখ।

এই কর্মসুচির আওতায় প্রতিটি উপজেলা ৭০টি করে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় বাস্তবায়ন করা হচ্ছে। এবং প্রতিটি শিক্ষন কেন্দ্র ৩০ জন করে শিক্ষার্থী রয়েছে। ৩৫জন শিক্ষক ও ২জন সুপারভাইজার এই প্রশিক্ষণে অংশ গ্রহন করছেন।

প্রতিজন শিক্ষার্থীর জন্য প্রয়োজনীয় সকল উপকরন হিসেবে রয়েছে-বই, খাতা, কলম, পেনসিল, স্কুল ব্যাগ সহ স্কুল ড্রেস দিহন্ত সমাজ কল্যাণ সমিতি (ডি এস কে এস) থেকে প্রদান করা হবে। সেই সাথে সকল শিক্ষাথীদের জন্য উপ-বৃত্তির ব্যবস্থা রয়েছে।

x