আত্মবিশ্বাসী সাকিবকে দেখে খুশি পাপন

61
সাকিব আল হাসানের সঙ্গে নাজমুল হাসান পাপন। ফাইল ছবি

টি-টোয়েন্টিতে ততটা ভালো অবস্থায় নেই বাংলাদেশ। লম্বা সময় ধরেই এই ফরম্যাটে সাফল্য নেই। এই হতাশা নিয়েই আসন্ন এশিয়া কাপে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। নেতৃত্ব পাওয়ার পর থেকে গত কয়েকদিন ধরে অনুশীলন করে যাচ্ছেন তিনি। দল ব্যর্থতায় ডুবে থাকলেও সাকিবের আত্মবিশ্বাস তুঙ্গে। ব্যাপারটি দেখে খুশি বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন।

এশিয়া কাপে দল হারুক কিংবা জিতুক সেটার চেয়ে দলের লড়াইয়ের মানসিকতা থাকুক সেটাই চান পাপন। যেই মানসিকতা তিনি দেখতে পাচ্ছেন সাকিবের মাঝে। তাতে বেশ স্বস্তি পাচ্ছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

এশিয়া কাপকে সামনে রেখে অফিশিয়ালভাবে কোনো ক্যাম্প শুরু হয়নি। তবে টুর্নামেন্টের আগে নিজেদের প্রস্তুত করতে আগেভাগেই অনুশীলন শুরু করে দিয়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজরা।

গত কয়েকদিন ধরেই নিজেদের মতো প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন ক্রিকেটাররা। কেউ একাডেমিক মাঠে, কেউ ইনডোরে কিংবা কেউ সেন্টার উইকেটে। যে যেভাবে পারছেন নিজেকে ঝালিয়ে নিচ্ছেন। ক্রিকেটারদের এই অনুশীলনের মধ্যেই আজ বৃহস্পতিবার হঠাৎ মাঠে এসে হাজির হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিব-মুশফিকদের অনুশীলন দেখতে সেন্টার উইকেটেই চলে যান বিসিবিপ্রধান।

মুশফিকুর রহিম যখন সেন্টার উইকেটে ব্যাট করছিলেন তখন মাঠে প্রবেশ করেন পাপন। তাঁর সঙ্গে ছিলেন বিসিবির পরিচালক জালাল ইউনুস, খালেদ মাহমুদসহ কয়েকজন।

অনুশীলন দেখা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন বলেছেন, ‘সাকিবের সঙ্গে নিয়মিতই কথা হয়। অনেকের সঙ্গেই কথা হয়, সোহানের সঙ্গে কথা হয়, লিটন দাসের সঙ্গে হয়। মোটামুটি সবার সঙ্গেই কথা বলি। আজকে জানতে চাচ্ছিলাম যে, ওর (সাকিব) কী মনে হচ্ছে (এশিয়া কাপ নিয়ে)। একটা ব্যাপার দেখলাম, সাকিব আত্মবিশ্বাসী। ওর তো অবশ্য সবসময়ই আত্মবিশ্বাস থাকে। তবে এই মুহূর্তে বেশি জরুরি এটা থাকা।’

বিসিবিপ্রধান আরো বলেছেন, ‘জিততে পারব, এই বিশ্বাসটা থাকতে হবে। খেলতে গেলাম… হারা-জেতা নিয়ে আমার কথা নেই। কিন্তু জিততে পারব, এই বিশ্বাস খেলার মধ্যে থাকা জরুরি। এটা দেখতে পেরেছি, আমি খুশি। হার-জয় বড় কথা নয়, এবার ভালো খেলার চেষ্টা করব।’

x