ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়ে বেশি আয় করে আইপিএল : সৌরভ

32
বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বিশ্বের জনপ্রিয় টুর্নামেন্টগুলোর মধ্যে একটি। এরই মধ্যে বিশাল ফ্যান ফলোয়ার তৈরি করেছে তারা। প্রায় সব দেশের ক্রিকেটাররা এই টুর্নামেন্টে খেলতে আগ্রহী থাকেন। খেলা দেখতে মাঠে হুমড়ি খেয়ে পড়েন দর্শকরা।

এনডিটিভির খবরে জানা গেছে, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন, ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চেয়ে বেশি আয় করে আইপিএল।

টাইমস স্ট্র্যাটেজিক সলিউশন লিমিটেডের সাথে কথা বলার সময় সৌরভ বলেন, ‘আমি খেলাটিকে বিকশিত হতে দেখেছি, যেখানে অনেক খেলোয়াড় কয়েক শত কোটি টাকা আয় করেছেন। এখনও খেলোয়াড়দের কোটি টাকা আয় করার সম্ভাবনা রয়েছে। এই খেলাটি আরও বিকশিত হতে থাকবে। আইপিএল এখন ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়ে বেশি আয় করে। তা আমাকে আনন্দিত এবং গর্বিত করে।  আমি খেলাটি ভালোবাসি।’

এই বছর দুটি নতুন দল— গুজরাট টাইটানস ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস যোগ দেওয়ায় আসরটি একটি বড় পরিসরে রূপ নিয়েছে। ৭৪ ম্যাচের মৌসুম পার করেছে তারা। এবার গুজরাট টাইটানস শিরোপা জিতেছে রাজস্থান রয়্যালসকে হারিয়ে।

সৌরভ ১১৩ টেস্ট এবং ৩১১ ওয়ানডেতে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। তিনি ২০০৩ বিশ্বকাপের ফাইনালেও ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন। ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে দলটি রানার্সআপ হয়েছিল।

x