ইংল্যান্ড টেস্ট দলে ডাক পেলেন অ্যান্ডারসন ও ব্রড

51
ইংল্যান্ড টেস্ট দল ঘোষণা। ফাইল ছবি

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে টেস্ট দলে ফিরিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ায় অ্যাশেজে ইংল্যান্ডের শোচনীয় হারের পর এবছর শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই অভিজ্ঞ সিমারকে বাদ দেওয়া হয়েছিল।

যদিও বোর্ড বেন স্টোকসকে অধিনায়ক এবং ব্রেন্ডন ম্যাককালামকে টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগসহ বেশ কিছু পরিবর্তন করে ১৩ সদস্যের দল ঘোষণা করা হয়। ক্রিস ওকস, জফরা আর্চার, স্যাম কুরান, মার্ক উড ও সাকিব মাহমুদসহ বেশ কয়েকজন পেসার ইনজুরির কারণে দলের বাইরে।

ইয়র্কশায়ারের হ্যারি ব্রুক ও ডারহামের ম্যাথু পটস সিরিজের জন্য প্রথম ডাক পেয়েছেন। ব্রুক এই মৌসুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ১৫১.৬০ গড়ে ৭৫৮ রান করেছেন।

ইংল্যান্ড ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক রব কি বলেন, ‘বেন (স্টোকস) এবং ব্রেন্ডনের (ম্যাককালাম) নেতৃত্বে আমাদের টেস্ট দলের জন্য একটি নতুন যুগের সূচনা করতে যাচ্ছি। তারুণ এবং অভিজ্ঞতার মিশ্রণে একটি স্কোয়াড বেছে নেওয়া হয়েছে। আগামী মাসে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে দলটি। আমরা হ্যারি ব্রুক এবং ম্যাটি পটসের মতো খেলোয়াড়দের পুরস্কৃত করেছি, যারা কাউন্টি ক্রিকেটে অসাধারণ খেলেছেন। এটি তারা প্রাপ্য। এই স্তরে দাবি করার সুযোগ।’

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে থাকা তিন ম্যাচের সিরিজটি ২ জুন লর্ডসে শুরু হবে। এরপর যথাক্রমে নটিংহাম এবং লিডসে আরও দুটি টেস্ট হবে।

প্রথম দুই টেস্টের ইংল্যান্ড দল : বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোনাথন বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাওলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেইগ ওভারটন, ম্যাথিউ পটস, অলি পোপ ও জো রুট।

x