ইংল্যান্ড সফরেই করোনা আক্রান্ত পাকিস্তানি ক্রিকেটার

0 33

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড সফরের আগেই দেশের মাটিতে টেস্ট করতে হিয়ে ১০ জনকে পজিটিভ পেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১০ ক্রিকেটারের সঙ্গে ছিলেন একজন স্টাফও।সেই ১০জন এবং ১ স্টাফকে ছাড়াই ২৮ জুন ইংল্যান্ড সফরে যায় পাকিস্তান ক্রিকেট দল। পরে দুই দফায় করোনা টেস্টে নেগেটিভ আসার পর প্রথমে ৬জন, পরে আরও তিনজন করোনামুক্ত বলে প্রমাণিত হন। যদিও পেসার হ্যারিস রউফ পঞ্চম টেস্টেও পজিটিভ আসায় তাকে আর ইংল্যান্ড পাঠানো হয়নি।

এদিকে ইংল্যান্ড পৌঁছার পর সে দেশের ক্রিকেট বোর্ড কর্তৃক করোনা টেস্ট করা হয় পাকিস্তানি ক্রিকেটারদের। যার মধ্যে একজনকে পাওয়া গিয়েছিল করোনা আক্রান্ত। সঙ্গে সঙ্গে সেই ক্রিকেটারকে আলাদা করে ফেলা হয়। রাখা হয় আইসোলেশনে।

এরই মধ্যে আইসোলেশনে রেখেই তাকে আরও ২বার টেস্ট করা হয়। শেষ পর্যন্ত ওই দু’বারই রিপোর্ট নেগেটিভ আসায় সেই ক্রিকেটারকে পাকিস্তান স্কোয়াডের সঙ্গে যোগ দেয়ার অনুমতি দেয়া হয়েছে।

এতদিন বিষয়টা গোপন রাখা হয়। করোনামুক্ত হয়ে সেই ক্রিকেটার দলের সঙ্গে যোগ দেয়ার পরই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানো হয় করোনা আক্রান্ত হওয়ার খবর। তবে, সেই ক্রিকেটারের নাম কি, তা প্রকাশ করেনি কেউ এবং কোনোভাবে জানাও সম্ভব হয়নি।

ইসিবি তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে বলছে, ‘সেই খেলোয়াড়ের দুবার করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর যখন নিশ্চিত হওয়া গেলো যে, তিনি অন্য খেলোয়াড় এবং স্টাফদের জন্য ঝুঁকিপূর্ণ নন, তখন তাকে দলের সঙ্গে যোগ দেয়ার অনুমতি দেয়া হলো।’

ইংল্যান্ডের সঙ্গে আগস্টে তিন টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

Leave A Reply

Your email address will not be published.