ইউএস টপ চার্টে ‘হাওয়া’, চার দিনে আয় ২ কোটির টাকা বেশি

1

দেশ মাতিয়ে রুচিশীল দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা সমুদ্র, পানি, সম্পর্ক ও প্রতিশোধের গল্পের ‘হাওয়া’ সিনেমা ২ সেপ্টেম্বর উত্তর আমেরিকায় মুক্তি পেয়েছে। প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং যুক্তরাষ্ট্রে ৭৩টি মোট ৮৬ হলে মুক্তি পেয়েছিল সিনেমাটি।

মুক্তির প্রথম চার দিনে (লেবার ডে লং উইকেন্ডে) বক্স অফিসে ঝড় তুলে ইউএস টপচার্টে  ২৭ নম্বরে চলে এসেছে সিনেমাটি। যার মাধ্যমে এই প্রথম বাংলাদেশের কোনো সিনেমা ইউএস টপচার্টে এলো। এমন দাবি করেছেন সিনেমাটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব।

অলিউল্লাহ সজীব জানাচ্ছেন, মুক্তির প্রথম চার দিনেই ছবিটি আয় করেছে ২১৩,৪৬১ ডলার। কানাডা থেকে ৮৬,৩১২ ডলার, যুক্তরাষ্ট্র থেকে ১২৭,১৪৯ ডলার। এই হিসাবে সিনেমাটির মাত্র চার দিনের আয় দুই কোটি টাকার বেশি। এখন পর্যন্ত ‘হাওয়া’ দেখেছেন, ২৫,৪৪৪ জন। তার মধ্যে কানাডায় দেখেছেন ৯,৯৩০ জন, আমেরিকায় দেখেছেন ১৫,৫১৪ জন।

 টিভি ফিকশন ও বিজ্ঞাপনের খ্যাতিমান নির্মাতা মেজবাউর রহমান সুমনের পরিচালনায় ‘হাওয়া’ সিনেমাটির গল্প মাঝসমুদ্রে গন্তব্যহীন একটি মাছ ধরার ট্রলারে আটকে পড়া আট জন মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনিকে ঘিরে কাহিনি আবর্তিত হয়েছে। মিস্ট্রি ড্রামা ঘরানার, ‘হাওয়া’ চলচ্চিত্রটি মূলত এ কালের রূপকথা। রূপকথানির্ভর সিনেমার প্রচলিত এ ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শকেরা বলে জানাচ্ছে সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন।

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান এবং জাহিন ফারুক আমিন।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

x