ইউরোপা লিগ থেকে আর্সেনালের বিদায়

0 ১৯৪
টাইব্রেকারে আর্সেনালকে হারিয়ে ইউরোপা লিগের শেষ আটে ওঠে স্পোর্টিং সিপি। ছবি: রয়টার্স

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত ছন্দে থাকলেও ইউরোপা লিগে আটকে গেল আর্সেনাল। শেষ ষোলোর দ্বিতীয় লেগে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপির কাছে টাইব্রেকারে ৫-৩ গোলে হেরে গেল আর্সেনাল।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে ড্র হয়। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে আর্সেনালকে হারিয়ে শেষ আটে জায়গা করে নেয় স্পোর্টিং সিপি।

প্রথম লেগে সিপির মাঠ থেকে ২-২ গোলের ড্র নিয়ে লন্ডনে ফিরেছিল আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে দ্বিতীয় লেগে  শুরুতে এগিয়ে যায় আর্সেনালই। ম্যাচের ১৯ মিনিটে লক্ষ্যভেদ করেন গ্রাণিত শাকা। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় গানাররা। বিরতি থেকে ফিরে ম্যাচের ৬২ মিনিটে ৪৬ গজ দূর থেকে নেওয়া দুরন্ত শটে সিপিকে সমতায় ফেরান পেদ্রো গনকালভেজ। যা উয়েফার সব ধরণের টুর্নামেন্ট মিলিয়ে এবারের আসরে সবচেয়ে বেশি দুরত্বের গোল।

নির্ধারিত সময়ে আর কোনো গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানেও দুই দল ব্যর্থ হলে ম্যাচের ভাগ্য গড়তে টাইব্রেকার নামক পরীক্ষায় নামে দুই দল।

যেখানে সিপি সফল হলেও  আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেল্লি মিস করেন পেনাল্টি। মিকেল আর্তেতার দলকে ফিরতে হয় ব্যর্থ মনোরথে। বাদ হয়ে ইউরোপা লিগ থেকে।

এই ম্যাচের আগে টানা ছয় ম্যাচ অপরাজিত ছিল আর্সেনাল। উড়তে থাকা আর্সেনাল চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে আছে সবার শীর্ষে। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে সবার উপরে থাকা আর্সেনালের চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে আছে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি। ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে ছিটকে পড়া আর্সেনালের সামনে এখন কেবল লিগ টাইটেল জেতার সুযোগ।

Leave A Reply

Your email address will not be published.