ইমরানের শপথে আমন্ত্রণ পাচ্ছেন না কোনও বিদেশি নেতা

0 263

আন্তর্জাতিক ডেস্ক :  পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে আগামী ১১ আগস্ট শপথ নেবেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খান। তবে, এই শপথ অনুষ্ঠানে বিদেশি কোনও নেতাকে আমন্ত্রণ জানানো হচ্ছে না।

বৃহস্পতিবার পিটিআই-এর মুখপাত্র ফাওয়াদ চৌধুরী এমন তথ্যই জানিয়েছেন।

প্রেসিডেন্ট হাউস অথবা আইওয়ান-ই-সদরে খুব সাধারণ এক অনুষ্ঠানে ইমরান খান প্রধানমন্ত্রীর শপথ নেবেন বলে ফাওয়াদ চৌধুরী জানান।

এছাড়াও, প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে আন্তর্জাতিক বিশিষ্ট নেতারা অংশ নিচ্ছেন বলে যে খবর গণমাধ্যমে এসেছে, তা সঠিক নয় বলে নিশ্চিত করেন তিনি।

এর আগে ভারতীয় সংবাদমাধ্যম প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া-সহ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছিল, শপথ অনুষ্ঠানে নরেন্দ্র মোদীসহ সার্কভুক্ত দেশগুলোর নেতাদের আমন্ত্রণ জানানোর বিষয়টি পর্যালোচনা করছে ইমরানের দল পিটিআই।

তিনি বলেন, কোনও বিদেশি ব্যক্তিকে আমন্ত্রণ না জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা হবে সম্পূর্ণ জাতীয় অনুষ্ঠান। শুধু ইমরান খানের ঘনিষ্ঠ কিছু বিদেশি বন্ধু আমন্ত্রণ পাবেন।

এরইমধ্যে এই অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েছেন সুনীল গাভাস্কার এবং কপিল দেব। ডাক পেয়েছেন সাবেক ক্রিকেটার বর্তমানে রাজনীতিক নভজ্যোৎ সিধু এবং আমির খান।

গত ২৫ জুলাইয়ে দেশটির সাধারণ নির্বাচনে পার্লামেন্টের একক বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে সংখ্যাগরিষ্ঠতা পায় সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের দল পিটিআই। তবে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় ১৩৭ আসন না পাওয়ায় জোট গঠনের দিকে অগ্রসর হচ্ছে দলটি।

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.