ইরানিরা আমাকেও ছাড় দেয়নি : বর্ষা

46
চিত্রনায়িকা আফিয়া নুসরাত বর্ষা । ছবি : সংগৃহীত

আসন্ন পবিত্র ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় থাকা অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’ সিনেমার শুটিং হয়েছে ইরান, তুরস্ক ও আফগানিস্তানে। সিনেমায় মাত্র ১৫-১৭ মিনিট দেখা যাবে বাংলাদেশ অংশের শুটিং।

ইরানে শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে সিনেমাটির নায়িকা আফিয়া নুসরাত বর্ষা বলেছেন, ‘অনেক কষ্ট করে ইরানে গিয়ে শুটিং করেছি। মেয়েদের বিষয়ে তারা খুবই রক্ষণশীল। নায়িকা হয়ে সেখানে শুটিং করতে গেলেও ইরানিরা আমাকে ছাড় দেননি। আমাদের দেশে যেমন স্লিপার পরা যায়, এটা ইরানে পরতে পারিনি। ক্যামেরাতে এগুলো চলে আসলে তাদের জরিমানা হতো। ফ্যাশনেবল ছিলাম, কিন্তু শালীনতা ছিল।’

সিনেমাটির মুক্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অনন্তপত্নী বর্ষা আরও জানিয়েছেন, “পঞ্চাশোর্ধ্ব আন্টিরা আমাকে সবচেয়ে বেশি পছন্দ করে। তারা আমাকে বলে থাকে, খুবই সুন্দর করে তুমি নিজেকে প্রেজেন্ট করো। যেটা আমাদের সন্তান ও পরিবার একসাথে বসে দেখা যায়। আমি মনে করি, ‘দিন : দ্য ডে’ ছবিটি… প্রশংসাগুলো আমাকে অনেক উপরে নিয়ে যাবে।”

১০০ কোটি টাকার বেশি বাজেটের ‘দিন : দ্য ডে’ সিনেমার মাধ্যমে দীর্ঘ আট বছর পর সিনেমা হলে ফিরতে যাচ্ছেন অনন্ত জলিল। সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। নানা সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেবেন তিনি।

সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

x