ইরানে নিজেরাই নিজেদের যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত অন্তত ৪০

0 51

আন্তর্জাতিক ডেস্ক : ইরানে নিজেরাই নিজেদের যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর ঘটনায় অন্তত ৪০ জনের প্রাণহানি হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবর প্রকাশ করেছে।

ইরানের স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিসিবির খবরে বলা হয়েছে, ইরানের নৌবাহিনীর যুদ্ধজাহাজ থেকে দুর্ঘটনাক্রমে আরেক জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় ওই জাহাজটি ডুবে গেছে। মৃত্যু হয়েছে প্রায় ৪০ জনের। তবে ঠিক কতজন মারা গেছেন তা এখনও নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

গতকাল রবিবার ওমান উপসাগরে তেহরান থেকে প্রায় ১২৭০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে জাস্ক বন্দরের কাছে নৌ মহড়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

বিবিসির খবরে বলা হয়েছে, ফ্রিগেট জামারান একটি নতুন অ্যান্টি-শিপ ক্ষেপণাস্ত্র পরীক্ষা করছিল। ঠিক তখনই কোনারাক জাহাজে অনিচ্ছাকৃত ক্ষেপণাস্ত্র হামলা হয়। দুর্ঘটনায় কয়েক ডজন নাবিক নিহত হয়েছেন।

মৃতের সংখ্যা ৪০ ছাড়িয়ে গেছে বলে টাইমস অব ইসরাইয়েলের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

এদিকে এই দুর্ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে আহত নাবিকদের হাসপাতালে নিয়ে যাওয়ার দৃশ্য দেখা গেছে।

এ ঘটনাকে ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দুর্ঘটনা হিসেবে উল্লেখ করেছে। জানিয়েছে, দুর্ঘটনায় একজন নাবিক নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

Leave A Reply

Your email address will not be published.