ইয়াসিরের সামনে অন্যরকম চ্যালেঞ্জ

0
ইয়াসির আলী রাব্বি। ছবি : সংগৃহীত

মুশফিকুর রহিম অবসরে, মাহমুদউল্লাহ টি-টোয়েন্টি দলে নেই। বাংলাদেশ দলের মিডল অর্ডারের দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত ইয়াসির আলী রাব্বি। অস্ট্রেলিয়ার মাটিতে না খেলার অনভিজ্ঞতা নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ থেকে ধারণা নিতে পারবেন বলে বিশ্বাস করেন এই তরুণ ব্যাটার। ইনজুরি থেকে সেরে উঠে এবার তিনি প্রস্তুত আস্থার প্রতিদান দিতে।

টি-টোয়েন্টির কঠিন পথে হাঁটতে গিয়ে মিডল অর্ডারের শূন্যতা পূরণের চ্যালেঞ্জটা এখন সাকিবের সামনে। অধিনায়ক ও টিম ম্যানেজমেন্টের জন্য বড় আস্থার জায়গা হয়ে উঠতে পারেন ইয়াসির। বিপিএলে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য কেবল নয়, দক্ষিণ আফ্রিকার মাটিতে সাহসী ব্যাটিংও তাঁকে জায়গা করে দিয়েছে সামনের দুটি বড় টুর্নামেন্টে। মাত্র একটি টি-টোয়েন্টির অভিজ্ঞতা থাকা ইয়াসির জানেন চ্যালেঞ্জটা বহুমাত্রিক।

অস্ট্রেলিয়ার মাটিতে উপমহাদেশের অন্য দলগুলোকেও বড় চ্যালেঞ্জ নিতে হয়। নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তান ও স্বাগতিকদের বোলিং আক্রমণ সামাল দিয়ে সাহসটা সঞ্চয় করতে চান ইয়াসির। তাঁর সঙ্গে থাকছে অস্ট্রেলিয়ার মাটিতে পর্যাপ্ত অনুশীলন।

সামনের দিনে এই নতুনদের নিয়ে ভালো কিছু করার আশাবাদ জানিয়ে আসছে বিসিবি। ইয়াসিরদের সেই প্রত্যাশা মেটানোর সঙ্গে তাই নিজের পায়ের মাটি শক্ত করার বড় উপলক্ষ্য হয়ে এসেছে এই পরিবর্তন।

এ ব্যাপারে ইয়াসির বলেন, ‘মুশফিক ও রিয়াদ ভাইরা বের হয়ে গেছেন। সেই জায়গা পূরণ করা সহজ নয়। কিন্তু চ্যালেঞ্জ থাকবেই। এত বড় সুযোগ পেয়েছি তা যদি কাজে লাগাতে পারি, দেশের জন্য খেলতে পারি– তা ভালোই হবে। আশা করি ভালো কিছু করতে পারব।’

x