ঈদের ছুটির পর অফিসে একঘেয়েমী ভাব কাটাতে

0 487

লাইফস্টাইল অনলাইন ডেস্ক : ঈদ বলে কথা। টানা কয়েক মাস অফিস করার পর প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফেরেন সবাই। নির্ধারিত ছুটি ছাড়াও অনেকেই অফিসকে বুঝিয়ে ছুটি বেড়েও নেন। তাই সপ্তাহ বা তার বেশি ছুটি কাটানোর পর অফিসে ফিরে সব কাজ একঘেয়েমী করে ফেলেন। তারা খেয় হারিয়ে ফেলেন কোনটা রেখে কোনটা করবেন। এভাবেই কয়েকটি দিন কাটিয়ে দেন। তাদের জন্যই আজ আমাদের আয়োজন। টানা ছুটি কাটানো পর কিভাবে নিজেকে সামলাবেন। চলুন জেনেনিই-

ঘরে ফেরা
#ছুটি শেষ হবার অন্তত একদিন আগে ঢাকায় ফিরার চেষ্টা করুন (আপনি যেখানে চাকরি করেন সেই এলাকায়)। তাহলে আপনার ঘুমের রুটিন, ঘরবাড়ি গুছিয়ে নেওয়া অথবা যদি অন্য কোনো কাজ থাকে তাহলে সহজেই গুছিয়ে নিতে পারবেন।

#ফেরার পথে প্লেনে, বাসে বা ট্রেনে বসে অফিসের কাজ করবেন না। এতে আপনি মনোযোগ দিয়ে কাজও করতে পারবেন না এবং ক্লান্তও হয়ে পড়বেন।

#বাড়ি ফিরেই ঘরের কাজে ব্যস্ত না হয়ে পরের দিন কি কি করবেন সেটা গুছিয়ে রাখুন।

অফিস যাওয়া
#অফিসে যান নির্ধারিত সময়ের একটু আগে। এতে আপনার ডেস্ক পরিষ্কারের সাথে সাথে সারাদিনে কি করবেন তা ঠিক করা সহজ হবে।

#অফিসে প্রথম দিন টানা কাজ করতে না পারলে মাঝে মাঝে কয়েক মিনিটের বিরতি নিন।

#হাতের কাজগুলো গুরুত্ব অনুযায়ী তালিকা করে নিন। এতে কাজ গুছিয়ে নেওয়া সহজ হবে এবং ভুল করে কিছু বাদ পড়বে না।

#অফিস শুরুর দিনেই বাইরে কোনো মিটিং রাখবেন না। আপনার অনুপস্থিতিতে জমে থাকা কাজ দেখা, নিজের টিমের সাথে মিটিং এসবেই আপনার অনেক সময় চলে যাবে।

#সন্ধ্যায় খুব বেশী দেরি না করে তাড়াতাড়ি বাড়ি ফিরুন। নিজের পরিবারের সাথে সারাদিনের ক্লান্তি ভাগ করে নিন। একসাথে রাতের খাবার খেয়ে বিশ্রাম করুন। যাত্রার ক্লান্তি কাটতেও কিন্তু দুই-একদিন লেগে যায়।

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x