ঋণ কেলেঙ্কারি: ৫ ব্যাংকারকে জিজ্ঞাসাবাদ

0 232

স্টাফ করেসপন্ডেন্ট: অযোগ্য ব্যক্তি ও ভূঁইফোড় কিছু প্রতিষ্ঠানকে জামানতবিহীন অর্ধশত কোটি টাকার বেশি ঋণ দেওয়ার অভিযোগ অনুসন্ধানে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) সাবেক দুই ডিএমডিসহ ৫ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৭ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে সকাল সাড়ে ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ করেন অনুসন্ধান কর্মকর্তা ও উপসহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান। এ জিজ্ঞাসাবাদ বিকেল পর্যন্ত চলবে।

দুদকের জনসংযোগ বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন- বিডিবিএলের সাবেক দুই উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) নাজমুল বারী ও খলিলুর রহমান চৌধুরী, সাবেক জিএম এএসএম জিয়াউল হক, সাবেক পরামর্শক খন্দকার মাহমুদুল হাসান এবং ডিজিএম মো. সোলায়মান আলী।

এর আগে গত ৭ অক্টোবর এই পাঁচ জনসহ ১১ কর্মকর্তাকে তলব করে চিঠি দিয়েছিল দুদক। বাকি কর্মকর্তাদের আগামী ১৯ অক্টোবর জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

দুদক সূত্রে জানা যায়, বিডিবিএলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও ইসলামী ব্যাংকের বর্তমান পরিচালক ড. মো. জিল্লুর রহমানসহ বেশ কয়েকজন কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

অনুসন্ধানের স্বার্থে এরই মধ্যে ৪টি প্রতিষ্ঠানকে দেওয়া ঋণ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে সংস্থাটি। ওই চার প্রতিষ্ঠানগুলো হলো-বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল শাখার গ্রাহক এম এম ভেজিটেবল, ঢাকা ট্রেডিং হাউজ, টাটকা অ্যাগ্রো ইন্ডাস্ট্রি লিমিটেড ও এ এইচ জেড অ্যাগ্রো ইন্ড্রাট্রিজ প্রাইভেট লিমিটেড।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.

x