‘এখনই চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে না’

187

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ‘প্রতিপক্ষের কাছে কৌশলে মার খেতে চায় না আওয়ামী লীগ। তাই একটু ধৈর্য ধরে দলীয় প্রার্থীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে’ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, এখনই আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে না, সময় নেওয়া হবে। যাচাই-বাছাইয়ের পর জোটের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

সোমবার বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে একাদশ জাতীয় নির্বাচনের মনোনয়ন প্রার্থীদের বিষয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, মনোনয়ন দেয়া মানে চূড়ান্ত না, মনোনয়ন দেয়ার পর মাঠে আবার জরিপ করা হবে। তারপর যাকে মনোনয়ন দেয়া হবে তাকে প্রার্থী চূড়ান্ত বলে ঘোষণা করা হবে।’

তিনি বলেন, ‘মনোনয় দেয়ার ক্ষেত্রে ঋণখেলাপীদের বিষয়টিও বিবেচনা করা হচ্ছে। মনোনয়নের নামে পিঠা ভাগ করা যাবে না। তবে একটি প্রতিয়োগিতামূলক নির্বাচন চায় আওয়ামী লীগ। ২৩১টি আসনে প্রার্থীদের চিঠি দেয়া হয়েছে। কোনো কোনো আসনে একাধিক প্রার্থীকে দেয়া হয়েছে।’

বেশ কিছু আসনে দু’জনকে মনোনয়নের চিঠি দেওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যেখানে দু’জন দিয়েছি, সেখানে মাঠ জরিপ করে, যাকে জনপ্রিয় মনে করবো, তাকে প্রার্থিতা দেবো।

 

x