এপ্রিলে শ্রীলঙ্কা যাচ্ছে টাইগাররা, যোগ হতে পারে ওয়ানডে

0 56

করোনা মহামারির কারণে স্থগিত হয়ে যাওয়া বাংলাদেশের শ্রীলঙ্কা সফর পুনরায় অনুষ্ঠিত হবার কথা ছিল অক্টোবর-নভেম্বরে। শেষ মুহূর্তে দুই দেশের ক্রিকেট বোর্ডের বনিবনা না হওয়ায় আবারও স্থগিত হয়ে যায় টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ।

এই সফর স্থগিত হয়ে যাওয়ায় চলতি বছরের মার্চের পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি টাইগাররা। ঘরোয়া দুটি লিগ খেলেই শেষ করতে হয়েছে বছর।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) আবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) আমন্ত্রণ জানিয়েছে সফরের জন্য। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

সোমবার (২৯ ডিসেম্বর) দুপুরে তিনি জানান, আগামী এপ্রিলে হতে পারে এই সফর।

সুজন বলেন, ‘এই প্রপোজালটা ওদের কাছে থেকে এসেছে। এই মুহূর্তে এপ্রিলকে লক্ষ্য করে করা হচ্ছে। এই সময় একটা সম্ভাব্য স্লট আছে আমাদের এবং শ্রীলঙ্কার জন্য। সেভাবেই আমরা কাজ করছি।’

নিজাম উদ্দিন চৌধুরী আরও জানান, দুই টেস্টের সঙ্গে যোগ হতে পারে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি সিরিজও। যদিও সময়ের উপর নির্ভর করবে ওয়ানডে বাঁ টি-টোয়েন্টি সিরিজ। দুই বোর্ড ঐক্যমতে পৌঁছেছি, টেস্ট চ্যাম্পিয়নশিপের যে কমিটমেন্ট রয়েছে সেটা ঠিক আছে। এছাড়া টেস্ট সিরিজের সঙ্গে যদি অন্যকিছু (ওয়ানডে বাঁ টি-টোয়েন্টি) যুক্ত হয়, আমাদের এফটিপিতে ওই স্পেসটা যাতে পাওয়া যায় আমরা সেভাবেই কাজ করছি।

Leave A Reply

Your email address will not be published.