এবার ওয়ারীতে লকডাউন, শুরু শনিবার

0 30

ঢাকার পূর্ব রাজাবাজারে লকডাউনের পর এবার ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত ওয়ারী এলাকার ভেতরে-বাইরের ৮টি রোডে লকডাউন শুরু হচ্ছে আগামী শনিবার। এদিন সকাল ছয়টা থেকে শুরু হবে এ লকডাউন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডের ৮টি এলাকার মধ্যে বাইরের রোডগুলো হলো টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা–সিলেট হাইওয়ের জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন এবং ভেতরের রোডগুলো হলো লারমিনি স্ট্রিট, হরী স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, র‍্যাংকিং স্ট্রিট ও নবাব স্ট্রিট।

মঙ্গলবার (৩০ জুন) লকডাউন বাস্তবায়নে কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা শেষে ডিএসসির মেয়র শেখ ফজলে নূর তাপস জানান, আগামী শনিবার (৪ জুলাই) ভোর ছয়টা থেকে লকডাউন বাস্তবায়ন করা হবে। এসব এলাকা ২১ দিন লকডাউন থাকবে।

তিনি বলেন, এই এলাকায় কেবলমাত্র দু’টি সড়ক হয়ে যাতায়াত থাকবে। বাকি সড়কগুলোর মুখগুলো আমরা বন্ধ করে দেয়া হবে। সেখানে একটি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হবে। নমুনা সংগ্রহ করার জন্য বুথ স্থাপন করা হবে।

এর আগে গতকাল সোমবার এই ‘রেড জোন’-এ লকডাউন বাস্তবায়নের জন্য ডিএসসিসিকে চিঠি দেয় স্থানীয় সরকার বিভাগ। তারও আগে স্থানীয় সরকার বিভাগকে চিঠি দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

Leave A Reply

Your email address will not be published.